সন্ধ্যা ৬:০৬, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম:







অনলাইন ক্লাস করতে শিক্ষার্থীদের স্মার্টফোন দিচ্ছেন বলিউড অভিনেতা সোনু সুদ

বিনোদন ডেস্ক : লকডাউনের মধ্যে কারও অনলাইন ক্লাস বন্ধ না হয়, তার জন্য নয়া উদ্যোগ নিলেন বলিউড অভিনেতা সোনু সুদ। লকডউনের মধ্যে শিক্ষার্থীরা যাতে নিজেদের মতো করে অনলাইনে ক্লাস চালিয়ে যেতে পারে, তার জন্য স্মার্টফোন দেওয়ার ব্যবস্থা করেছেন তিনি। জি২৪ঘণ্টা

ইতিমধ্যেই বিভিন্ন জায়গার শিক্ষার্থীদের ১০০ স্মার্টফোন দিয়েছেন তিনি। এ বিষয়ে সোনু নিজের চেষ্টায় একটি নতুন প্ল্যাটফর্মও তৈরি করেছেন। স্মার্টফোনের অভাবে যাঁরা ক্লাস করতে পারছেন না, তাঁরা সেখানে আবেদন করলে স্মার্টফোন হাতে পাবেন বলে জানান সোনু সুদ।

সোনু জানান, লকডাউনের মধ্যে পঞ্জাব, মুম্বই, অন্ধ্রপ্রদেশ এবং তেলাঙ্গানার বেশ কয়েকটি জায়গায় স্মার্টফোন বিলি করেছেন পড়ুয়াদের মধ্যে। লকাডাউনের প্রভাবে যাতে কারও পড়াশোনায় কমতি না পড়ে, সে জন্য এ উদ্যোগ নিয়েছেন বলে জানান সোনু।

লকডাউনের মধ্যে শ্রমিকরা যাতে নিজেদের বাড়িতে নিরাপদে পৌঁছতে পারেন, তারজন্য বিভিন্ন সময়ে বিভিন্ন ধরনের ব্যবস্থা করেন। কখনও পরিযায়ী শ্রমিকদের জন্য বাসের ব্যবস্থা করেন সোনু, আবার কখনও বিমানে করে পরিযায়ী শ্রমিকদের বাড়িতে ফেরানোর ব্যবস্থা করেন অভিনেতা। কখনও বিদেশে আটকে পড়া পড়ুয়াদের ফেরাতেও নিজের উদ্যোগে ব্যবস্থা করেন। আবার কখনও উত্তরপ্রদেশের বিভিন্ন গ্রামের অসহায় বৃদ্ধদের জন্য শীতের পোশাকের ব্যবস্থা করেন লিউড অভিনেতা সোনু সুদ।

এদিকে সোনু সুদ যখন গোটা দেশের মানুষের কাছে ‘মসিহা’ হয়ে উঠছেন, সেই সময় তিনি কেন বিএমসির অনুমতি ছাড়া মুম্বইয়ে বসত বাড়িকে হোটেলে পরিণত করেছেন, তা নিয়ে প্রশ্নের মুখে পড়েন অভিনেতা। এ বিষয়ে সোনু বলেন, বিএমসির নির্দেশ অমান্য করেননি। কাগজপত্র হাতে না পেলে, তিনি হোটেলকে ফের বসত বাড়িতে পরিণত করে দেবেন। পাশাপাশি কোভিডের সময় যে হোটেলে জরুরী পরিষেবাপ্রদানকারী চিকিৎসক, নার্স, পুলিসদের থাকার ব্যবস্থা করেন, তা ভাঙতে বললে সুবিচার পাওয়ার জন্য তিনি বম্বে হাইকোর্টের দ্বারস্থ হবেন।