রাত ৯:০৩, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







নৌকার কোনও ‘ব্যাকগিয়ার’ নাই: আতিকুল ইসলাম

অনলাইন ডেস্ক: ঢাকা উত্তর সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচনে আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী আতিকুল ইসলাম বলেছেন, ‘নৌকার কোনও ব্যাকগিয়ার নাই। নৌকা এগিয়ে চলবে।’ মঙ্গলবার (৩১ ডিসেম্বর) দুপুরে ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন ফরম জমা দিয়ে তিনি এই মন্তব্য করেন।

আতিক বলেন, ‘আমাদের একটি ভিশন আছে। সেটাকে সামনে রেখে ঢাকা মহানগর গোছানো হচ্ছে। আমার বিশ্বাস জনগণের সমর্থন আছে নৌকায়। আমি আগেও বলেছি, নৌকার কোনও ব্যাকগিয়ার নাই, আল্লাহর রহমতে নৌকা এগিয়ে চলবে। আমার বিশ্বাস সবাইকে নিয়েই এই নির্বাচনে আমরা জয়ী হবো।

বিএনপির মাঠে থাকার পরিবেশ তৈরি হবে কিনা এমন প্রশ্নের জবাবে আতিক বলেন, ‘বাংলাদেশ আওয়ামী লীগ একটি ঐতিহ্যবাহী দল। সেই দল বিশ্বাস করে একটি অংশগ্রহণমূলক নির্বাচন। আগামী ৩০ জানুয়ারি যে নির্বাচন হবে আমার বিশ্বাস সবাই এতে অংশ নেবে। এখন কেউ যদি প্রথম থেকেই বলে যে তারা মাঠে থাকতে পারবে না, এটা তারা কীভাবে বলেন এটা আমার প্রশ্ন। আমাদের নির্বাচন কমিশন আছে, এখানে ইভিএমে ভোট হবে। প্রহসনমূলক নির্বাচন বিএনপি বলছে। কিন্তু একদল বললে হবে না, সবাই মিলে বলতে হবে। দেশকে উন্নয়নশীল করতে হলে অবশ্যই স্থিতিশীল রাজনীতির প্রয়োজন আছে।

ক্যাসিনোবাজ কাউন্সিলর বরদাশত করা হবে না জানিয়ে আতিক বলেন, ‘প্রধানমন্ত্রীর নেতৃত্বে গত তিন দিন রুদ্ধদ্বার মিটিং হয়েছে, এখানে যে ইলেকশন বোর্ড ছিল তারা কিন্তু সুন্দরভাবে কাজ করেছে। সবাই মিলে চেষ্টা করেছেন সুন্দর একটি কাউন্সিল গঠনের জন্য। প্রধানমন্ত্রী দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণা করেছেন। তিনি যেভাবে বলেছেন জঙ্গি আর দুর্নীতির স্থান হবে না, আমি মনে করি কোনও কাউন্সিলর যদি ক্যাসিনোবাজ কিংবা দুর্নীতিবাজ হয় সেটা বরদাশত করা হবে না।

এ সময় তার সঙ্গে উপস্থিত ছিলেন সাবেক ফুটবলার কাজী সালাউদ্দিন, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এসএম মান্নান কচি, এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিম, বিজিএমইএ’র সাবেক সভাপতি এম সিদ্দিকুর রহমান। সুত্র: বাংলা ট্রিবিউন