দুপুর ১২:৫৬, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







ঢাকা দক্ষিণের নতুন নগরপিতা আ.লীগের তাপস

পানকৌড়ি নিউজ: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে (ডিএসসিসি) নতুন মেয়র নির্বাচিত হলেন বঙ্গবন্ধুর দৌহিত্র আওয়ামী লীগের প্রার্থী ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থী ইশরাক হোসেনকে এক লাখ ৮৮ হাজারেরও বেশি ভোটের ব্যবধানে হারিয়ে তিনি দক্ষিণের নতুন মেয়র হয়েছেন। ঢাকা দক্ষিণ সিটিতে বর্তমান মেয়র সাঈদ খোকনের স্থলাভিষিক্ত হবেন তিনি।

শনিবার (১ ফেব্রুয়ারি) রাতে দক্ষিণের রিটার্নিং কর্মকর্তা আবদুল বাতেন তাকে বেসরকারিভাবে নির্বাচিত ঘোষণা করেন।

ডিএসসিসি নির্বাচনে শেখ ফজলে নূর তাপস পেয়েছেন ৪ লাখ ২৪ হাজার ৫৯৫ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ইশরাক হোসেন ধানের শীষ প্রতীকে পেয়েছেন ২ লাখ ৩৬ হাজার ৫১২ ভোট। অর্থাৎ তাপস তার নিকটতম প্রতিদ্বন্দ্বীর চেয়ে এক লাখ ৮৮ হাজার ৮৩ ভোট বেশি পেয়েছেন।

এর আগে সকাল ৮টা থেকে শুরু হয় ভোটগ্রহণ। ভোট গ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত। ভোটগ্রহণ শুরুর পর সকাল ৮টায় ধানমণ্ডি কামরুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন শেখ ফজলে নূর তাপস। অন্যদিকে সকাল ৯টায় গোপীবাগ আর কে মিশন রোডের শহীদ শাহজাহান সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইশরাক হোসেন।

ডিএসসিসিতে মোট ভোটার ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এর মধ্যে পুরুষ ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩। ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ১৫০। সাধারণ ওয়ার্ড ৭৫ ও সংরক্ষিত ওয়ার্ড ২৫টি।