রাত ৮:৩০, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







সবসময় প্রযুক্তির বিরোধীতা করা বিএনপি’র স্বভাব: তথ্যমন্ত্রী

পানকৌড়ি নিউজ: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, ’বিএনপি সব সময়ই আধুনিক প্রযুক্তি ব্যবহারের বিরোধীতা করে। তাই তারা আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে নির্বাচন কমিশনের ইলেক্ট্রোনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহারের সিদ্ধান্তেরও বিরোধীতা করছে’।

আজ মঙ্গলবার তার মন্ত্রণালয়ের সভা কক্ষে এক সাংবাদিক সম্মেলনে এ কথা বলেন তথ্যমন্ত্রী। তিনি বলেন, বিএনপি বুঝতে পেরেছে দেশবাসী আর তাদের সঙ্গে নেই। তাই তারা সব সময়ে নির্বাচন প্রক্রিয়াকে বিতর্কিত ও প্রশ্নবিদ্ধ করতে চা’য়।

মন্ত্রী আরও বলেন, ’আমাদের প্রতিবেশী দেশ ভারত ও যুক্তরাষ্ট্রসহ বিশ্বের বিভিন্ন দেশে ইভিএম ব্যবহৃত হয়।কিন্তু আমি জানি না বিএনপি কেন সব সময়ই এর ব্যবহারের বিরোধীতা করে। শুধু ইভিএমই নয়,এমনকি ব্যালট পেপারে নির্বাচন অনুষ্ঠানেরও বিরোধী’।

মন্ত্রী বলেন, ’তাদের (বিএনপি) বিবৃতিতে বুঝা যায় তারা আসন্ন নির্বাচনে পরাজিত হবে। তাদের মুল লক্ষ্য হচ্ছে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ এবং গণতান্ত্রিক প্রক্রিয়াকে ব্যাহত করা’।

’আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড.হাছান মাহমুদ বলেন, এ’কমাত্র বিচারিক প্রক্রিয়ার মাধ্যমেই বেগম জিয়ার মুক্তি সম্ভব। এ ছাড়া অন্য কোনো উপায় নেই। খালেদা জিয়ার মুক্তির ব্যাপারে সরকারের আইনগত কোনো এক্তিয়ার নেই’।

তিনি বলেন, ’বিএনপি খালেদা জিয়ার স্বাস্থ্য ও চিকিৎসা নিয়ে বরাবরই অসুস্থ্য রাজনীতি করে আসছে। বস্তুত, সরকার তাকে সর্বোত্তম চিকিৎসা দিতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাচ্ছে’।

’ড.হাছান বলেন, খালেদা জিয়াকে দেশের সর্বোচ্চ মেডিকেল শিক্ষা প্রতিষ্ঠান বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের চিকিৎসকরা চিকিৎসা করছেন’।