দুপুর ২:৩৫, ২৬শে সেপ্টেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ







আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে নাম লেখালেন তিন নেতা

পানকৌড়ি নিউজ: আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদে নাম লেখালেন আরও তিন নেতা। তাঁরা হলেন—সাংসদ ও ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্ত’রের সাবেক সভাপতি এ কে এম রহমত উল্লাহ, ঢাকা মহা’নগর আওয়ামী লীগ দক্ষিণের সাবেক সভা’পতি আবুল হাসনাত ও দুর্নী’তি দমন কমিশনের (দুদক) সাবেক কমি’শনার মো’হাম্মদ সাহাবুদ্দিন (চুপ্পু)।

’এ কে এম রহমত উল্লাহ ও আবুল হাস’নাত,দুজনই সম্প্রতি আওয়ামী লীগের মহানগর কমিটি থেকে বাদ পড়েন। আওয়ামী লীগের দলীয় সূত্র জানায়, উত্তর ও দক্ষিণ মহানগর কমিটির পূর্ণাঙ্গ, কমিটি ঘোষণা হয়নি। দুই মহানগরের সাবেক দুই সভাপতিকে আসলে নতুন কমিটিতে রাখার মতো যথাযথ জায়গা পাচ্ছে না দলের নীতিনির্ধারকেরা। এ জন্যেই প্রবীণ দুই নেতা’কে উপদেষ্টা পরিষদে স্থান দেওয়া হয়েছে’।

সূত্র আরও জানায়, এ কে এম রহমত উল্লাহ দীর্ঘদিন ধরে সাংসদ। ’গত তিন মন্ত্রিসভায় ঘুরিয়ে ফিরিয়ে টানা সাংসদ হওয়া প্রায় সবাই স্থান পেয়েছেন। কিন্তু রহ’মত উল্লাহর জায়গা হয়নি। উপদেষ্টা পরিষদ কম গুরুত্বপূর্ণ হলেও মর্যাদাকর পদ। এ জ’ন্যেই রহমত উল্লা’হকে উপদেষ্টা পরিষদে নেওয়া হয়েছে। অন্যদি’কে আবুল হাসনাত এর আগে থানা সভা’পতি থেকে এক লাফে মহানগ’রের সভাপতি হয়েছেন’।

গত ২০-২১ ’ডিসেম্বর আওয়ামী লীগের জাতীয় সম্মে’লনে নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়। ২২ ডিসেম্বর উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে ৪০ জনের নাম ঘোষণা করা হয়। নতুন তিনজন নিয়ে এখন উপদে’ষ্টা পরিষদের সদস্যসংখ্যা দাঁড়াল ৪৩ জন’।