সকাল ১০:৫১, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







নির্বাচনে জিততে হলে ভোটারদের ঘরে ঘরে যেতে হবে: প্রধানমন্ত্রী

পানকৌড়ি নিউজ: প্রধানমন্ত্রী নেতাদের বলেন, ‘নির্বাচনে জিততে হলে ভোটারদের ঘরে ঘরে যেতে হবে শুধু বাইরে বাইরে আর অফিসে বসে গণসংযোগ করলে হবে না। সিটি নির্বাচনকে হালকাভাবে নেওয়ার সুযোগ নেই। আমরা নির্বাচনে জিততে চাই। সেইভাবেই আামদের চেষ্টা করতে হবে’।

শুক্রবার (৩ জানুয়ারি) ‘সকালে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্যালয়ে দলের কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদ সদস্য ও কার্যনির্বাহী সংসদের যৌথসভায় তিনি এ সব নির্দেশনা দেন। বৈঠকে উপস্থিত সূত্র সারাবাংলাকে এসব তথ্য নিশ্চিত করেছে’।

দলের নেতারা জানান, ‘সভায় উত্তরে এবং দক্ষিণ সিটি করপোরেশনের যে নির্বাচনটা হচ্ছে সেই নির্বাচন কীভাবে সুষ্ঠ করা যায়, সেই নির্বাচনে কীভাবে আমাদেরকে কাজ করতে হবে সে বিষয়ে বিশেষ কিছু নির্দেশনা দিয়েছেন নেত্রী। নির্বাচন পরিচালনার লক্ষ্যে দলের দুই প্রবীণ নেতাকে টিম লিডার করে কমিটিও অনুমোদন দিয়েছেন তিনি, উত্তরে দলের উপদেষ্টা পরিষদ তোফায়েল আহমেদ এবং দক্ষিণে আমির হোসেন আমুকে টিম লিডার করে কমিটি গঠন করা হয়েছে। সভায় মূলত দুই সিটির নির্বাচন নিয়েই বেশি আলোচনা হয়েছে’।

সূত্র আরও জানায়, ‘এছাড়াও মুজিববর্ষ উদযাপন নিয়ে পরিকল্পনা গ্রহণ করা হয়েছে মুজিববর্ষের কাজগুলো দ্রুত বাস্তবায়ন করার জন্য দ্রুত বিভাগীয় সম্পাদকীয় উপ-কমিটি গঠন করা হবে। উপ-কমিটিগুলো মুজিব বর্ষে দলীয় কর্মসূচি বাস্তবায়নের গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে’।

‘ঢাকার দুই সিটি নির্বাচনে মেয়র পদে নৌকার প্রার্থী এবং দল সমর্থিত প্রার্থীদের বিজয় নিশ্চিত করার লক্ষ্যে ভোটারদের ডোর-টু-ডোর গণসংযোগ করার আহ্বান জানান আওয়ামী লীগ সভাপতি। তিনি দলীয় নেতাদের উদ্দেশ বলেন, আমাদেরকে ঘরে ঘরে যেতে হবে। শুধু বাইরে বাইরে অফিসে বসে, সভা-সমাবেশ করলে হবে না। প্রতিটি ভোটারের কাছে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড তুলে ধরতে হবে’।

‘এদিকে আওয়ামী লীগের বিভাগীয় সম্পাদকীয় উপ-কমিটির সদস্য সংখ্যা নির্দিষ্ট করার প্রস্তাব দেন দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য আ খ ম জাহাঙ্গীর। তিনি আওয়ামী লীগ সভাপতি তার প্রস্তাবে সম্মতি জানান এবং উপ-কমিটির সদস্য সংখ্যা নির্দিষ্ট করার নির্দেশ দেন’।

এছাড়াও সারাদেশের সাংগঠনিক শাখার সঙ্গে কেন্দ্রীয়ভাবে দফতরের যোগাযোগ ডিজিটালাইজের মাধ্যমে আরও কীভাবে বৃদ্ধি করা হয়। সেদিকে পদক্ষপ নিতে সংশ্লিষ্টদের নির্দেশ দেন আওয়ামী লীগ সভাপতি, পাশাপাশি দলের চলমান ডিজিটাল তথ্যভাণ্ডারের কাজকে আরও গতিশীল করার নির্দেশনা দেন তিনি।

আগামীকাল শনিবার (৪ জানুয়ারি) ‘আওয়ামী লীগ কেন্দ্রীয় কার্য’নির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রথম যৌথসভা সন্ধ্যা ৬টা পরযন্ত মুলতবি করা হয়েছে, মূলতবি সভা আগামীকাল ৬টায় গণভবনে শুরু হবে। সভা শেষে আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া গণমাধ্যমকে এ তথ্য জানান। আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার সভাপতিত্বে এ যৌথসভায় দলটির কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের প্রায় সব সদস্য উপস্থিত ছিলেন’।