রাত ৯:১৬, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







ঢাকা সিটি নির্বাচন সুষ্ঠু হবে: জি এম কাদের

পানকৌড়ি নিউজ: জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধী দলীয় উপনেতা জি এম কাদের এমপি বলেছেন, ‘ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন সুষ্ঠু হবে। এখন পর্যন্ত লেভেল প্লেয়িং ফিল্ড বজায় রয়েছে।’ রবিবার (১২ জানুয়ারি) দুপুরে লালমনিরহাট সদর উপজেলা পরিষদ হলরুমে স্থানীয় মসজিদ, মন্দির ও ব্যক্তি পর্যায়ে সোলার প্যানেল ও দুস্থদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, ‘ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) যন্ত্রের মাধ্যমে ভোট কারচুপি বা জালিয়াতির সুযোগ নেই। এ বিষয়ে বিএনপি নেতাদের অভিযোগ সঠিক নয়। হয়তো তারা অন্য কোনও অভিজ্ঞতার কারণে কারচুপির কথা বলছেন। এই বিষয়ে তারাই ভালো বলতে পারবেন।

জি এম কাদের বলেন, ‘লালমনিরহাটে অর্থনৈতিক অঞ্চল গড়ে তোলার লক্ষ্যে ভূমি যাচাই-বাছাই কার্যক্রম চলছে। ভারত ও ভুটানের সঙ্গে ব্যবসায়িক কার্যক্রম শুরু করার ব্যাপারে মোগলহাট স্থলবন্দর ফের চালুর সম্ভাব্যতা পরীক্ষা করা হচ্ছে। এছাড়া প্রধানমন্ত্রীর ইচ্ছা অনুযায়ী, লালমনিরহাটে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এভিয়েশন ও অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়েছে।

তিনি বলেন, ‘এসব মেগা প্রকল্প লালমনিরহাটে বাস্তবায়িত হলে রংপুর, লালমনিরহাট ও কুড়িগ্রাম অঞ্চলের মানুষের আর বেকার সমস্যা থাকবে না। মঙ্গা জাদুঘরে পাঠানো সম্ভব হবে। এসব বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথাবার্তা চালিয়ে যাচ্ছি। তিনি এই তিন মেগা প্রকল্প নিয়ে আন্তরিকতার সঙ্গে কাজ করছেন।