রাত ৪:২৫, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ইতালিতে সুস্থতার সংখ্যা ৪০ হাজার ছাড়াল

করোনাভাইরাসে বিধ্বস্ত ইউরোপের দেশ ইতালি। গত ২৪ ঘণ্টাতেও দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫২৫ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা দাঁড়ালো ২২ হাজার ৭২ জনে। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৭৮৬ জন এবং আক্রান্তের সংখ্যা ১ লাখ ৬৮ হাজার ৯৪১ জন।

তবে আশার কথা হলো কোভিড-১৯ ভাইরাসে বিপর্যস্ত দেশটিতে মৃত্যু ও আক্রান্তের সংখ্যা কমছে আর সুস্থ হয়ে বাড়ি ফেরার সংখ্যা বৃদ্ধি পেয়েছে। বৃহস্পতিবার (১৬ এপ্রিল) দেশটিতে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৮১৯ জন এবং মোট সুস্থতার সংখ্যা ৪০ হাজার ১৬৪ জন।

বৃহস্পতিবার (১৬ এপ্রিল) নিয়মিত প্রেস ব্রিফিংয়ে নাগরিক সুরক্ষা সংস্থার প্রধান অ্যাঞ্জেলো বোরেল্লি এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, ইতালিতে করোনা ঠেকাতে ও জনগণকে সুরক্ষা দিতে সরকার সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে।

এদিকে বৃহস্পতিবার করোনায় আক্রান্ত হয়ে ইতালির কোরামোনায় শাহজাহান মির্জা (৩০) নামে এক প্রবাসী বাংলাদেশির মৃত্যু হয়েছে। তার চাচা সৈয়দ মুন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। তার দেশের বাড়ি সিলেটের বিশ্বনাথ উপজেলায়।

এ নিয়ে করোনায় ইতালিতে আট বাংলাদেশির মৃত্যু হলো। এতে বাংলা কমিউনিটিতে শোকের ছায়া নেমে এসেছে।

অন্যদিকে, ইতালিতে পাঁচ সপ্তাহের লকডাউনের পর খুলতে শুরু করেছে দোকানপাট। বই, স্টেশনারি, বাচ্চাদের জামা কাপড়ের দোকানও খুলছে। এছাড়া কম্পিউটার ও কাগজপত্র তৈরির কাজ শুরুর অনুমতি দেওয়া হয়েছে। তবে ইতালির অন্যতম আক্রান্ত এরিয়া লমবার্ডিতে এখনো বন্ধ আছে দোকানপাট।