সকাল ৮:৫২, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







সিটি নির্বাচন: ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ

নিউজ ডেস্ক: আগামী ৩০ জানুয়ারি ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের ভোটগ্রহণের তারিখ পরিবর্তনের দাবি জানিয়ে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।

শনিবার (১৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার সংলগ্ন সড়কে ‘সচেতন শিক্ষার্থীদের’ ব্যানারে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে শিক্ষার্থীরা ঢাকা সিটি করপোরেশন নির্বাচনের তারিখ পরিবর্তনের দাবি জানান। এছাড়া সরস্বতী পূজার দিনে নির্বাচনের তারিখ নির্ধারণের প্রতিবাদ জানান তারা।

মানববন্ধনে বিশ্ববিদ্যালয়ের সনাতন বিদ্যার্থী সংসদের সভাপতি রবিন কর্মকার বলেন, ‘নির্বাচন কমিশন সাংবিধানিক প্রতিষ্ঠান হয়েও মৌলিক অধিকার খর্ব করার আয়োজন করছে। আমরা এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি। নির্বাচন কমিশন দ্রুত নির্বাচনের তারিখ পুনর্বিবেচনা না করলে আমরা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হব।’

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক অভিষেক মণ্ডল বলেন, ‘বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করার জন্য পরিকল্পিতভাবে এমন কর্মকাণ্ড করা হচ্ছে বলে আমরা মনে করি। পূজার দিনে নির্বাচনের তারিখ ঘোষণা করে নির্বাচন কমিশন আমাদের সংবিধানের বুকে ছুরিকাঘাত করেছে।’