সকাল ১০:১৫, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







দুই সিটিতে ভোটকেন্দ্র ২ হাজার ৪৬৮

নিউজ ডেস্ক: ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপারেশন নির্বাচনের ভোটকেন্দ্রের চূড়ান্ত তালিকা প্রকাশ করেছে নির্বাচন কমিশন (ইসি)। চূড়ান্ত তালিকা অনুযায়ী, দুই সিটিতে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ২ হাজার ৪৬৮টি।

দুই সিটির মেয়র, সংরক্ষিত আসনের কাউন্সিলর ও সাধারণ আসনের কাউন্সিলর পদে নির্বাচনের জন্য স্থানীয় সরকার (সিটি করপোরেশন) নির্বাচন বিধিমালা, ২০১০ এর বিধি ৭ এর উপ-বিধি ২ অনুসারে ঢাকা দুই সিটির চূড়ান্ত ভোটকেন্দ্রের তালিকা প্রকাশ করা হয়েছে।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট সাধারণ ওয়ার্ড সংখ্যা ৫৪টি ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ১৮টি। আর ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ৩১৮টি ও ভোটকক্ষের সংখ্যা সাত হাজার ৮৪৬টি। অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা নেই তবে অস্থায়ী ভোটকক্ষের সংখ্যা ৭৫৪টি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনে মোট ভোটার ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। তার মধ্যে পুরুষ ভোটার সংখ্যা ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ জন এবং নারী ভোটার সংখ্যা ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন।

এদিকে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনে মোট সাধারণ ওয়ার্ড সংখ্যা ৭৫টি ও সংরক্ষিত ওয়ার্ড সংখ্যা ২৫টি। আর ভোটকেন্দ্রের সংখ্যা এক হাজার ১৫০টি ও ভোট কক্ষের সংখ্যা ছয় হাজার ৫৮৮টি। অস্থায়ী ভোটকেন্দ্রের সংখ্যা নেই, তবে অস্থায়ী ভোটকক্ষের সংখ্যা রয়েছে ৮৭৬টি।