সকাল ৭:২৭, ৩০শে নভেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







আশা করি সুষ্ঠু নির্বাচন হবে: মিলার

পানকৌড়ি নিউজ: ঢাকা সিটি করপোরেশন নির্বাচন অংশগ্রহণমূলক, অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে বলে আশা প্রকাশ করেছেন মার্কিন রাষ্ট্রদূত আর্ল রবার্ট মিলার।

সোমবার (২০ জানুয়ারি) দুপুরে রাজধানীর আগারগাঁওয়ে অবস্থিত নির্বাচন ভবনে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদার সঙ্গে বৈঠকে শেষে ইভিএমে ভোটের প্রক্রিয়া দেখেন তিনি। পরে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

আর্ল রবার্ট মিলার বলেন, বাংলাদেশে ভোট প্রদানের হার যুক্তরাষ্ট্রের চেয়ে বেশি। যা প্রশংসা করার মত। এটি আশাব্যঞ্জক যে রাজনৈতিক দলের পক্ষগুলো একে অপরকে যোগ্য প্রতিপক্ষ হিসেবে দেখছে। ফলে যেই জয়ী হোক না কেন, তিনিই পরবর্তীতে ঢাকার নেতা হবেন।

মার্কিন রাষ্ট্রদূত বলেন, সিটি নির্বাচন যুক্তরাষ্ট্র পর্যবেক্ষণ করবে। যেভাবে আমরা গত জাতীয় নির্বাচনে করেছি। তারা নির্বাচনী পর্যবেক্ষক হন না, তারা মূলত কূটনৈতিক কোরের সদস্য হবেন। নির্বাচনের দিন গণতান্ত্রিক প্রক্রিয়া দেখবেন বলে তিনি জানান।

তিনি বলেন, আজ যুক্তরাষ্ট্রে ছুটির দিন। কারণ আজ মার্টিন লুথার কিং ডে। গণতন্ত্র ও এর চ্যালেঞ্জগুলো মার্টিন লুথারের চেয়ে কেউ ভালো জানেন না। তাই আজ নির্বাচন কমিশনের সঙ্গে আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের নির্বাচন নিয়ে আলোচনা করতে এসেছি।