বিকাল ৫:১৪, ২৫শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







ভারত শিবিরে দুঃসংবাদ, নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত ধাওয়ান-ইশান্ত

পানকৌড়ি নিউজ: সদ্য ঘরের মাঠে শেষ হয়েছে অস্ট্রেলিয়ার মধ্যেকার ওয়ানডে সিরিজ। এবার মিশন নিউজিল্যান্ড। তার আগে ভারত শিবিরে দুঃসংবাদ। চোটে পড়েছেন দলের গুরুত্বপূর্ণ দুই ক্রিকেটার শিখর ধাওয়ান ও ইশান্ত শর্মা। আসন্ন এই সিরিজে তাদের পাওয়া নিয়ে শঙ্কা দাঁড়িয়েছে।

ধাওয়ান চোট বাঁধান অস্ট্রেলিয়ার বিপক্ষে দলের তৃতীয় ও শেষ ওয়ানডেতে। রোববার বেঙ্গালুরুর ম্যাচটিতে অজিদের বিপক্ষে ফিল্ডিং করার সময় কাঁধে ব্যথা পান। সেই ব্যথার কারণে ব্যাট হাতেও নামতে পারেননি। ধাওয়ানকে এই চোটের কারণে কয়দিন মাঠের বাইরে থাকতে হবে তা এখনো অজানা। তবে যেহেতু ব্যাট করা থেকে বিরত থেকেছিলেন, তাই ধরে নেয়া হচ্ছে তার চোটটি গুরুতরই।

এদিকে পেসার ইশান্ত চোট পেয়েছেন রঞ্জি ট্রফিতে খেলার সময়। বিদর্ভের বিপক্ষে দিল্লির ম্যাচের দ্বিতীয় দিন অ্যাঙ্কেলে আঘাত পান ইশান্ত। এই চোটের কারণে ইশান্তকে ঠিক কতোদিন মাঠের বাইরে থাকতে হবে তাও জানা যায়নি। তবে চোটের ধরন অনুযায়ী, কমপক্ষে ২-৩ সপ্তাহ বিশ্রামে থাকতে হবে। চোটের মাত্রা অনুযায়ী বাড়তেও পারে পুনর্বাসন প্রক্রিয়ার সময়।

আগামী ২৪ জানুয়ারি টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হবে স্বাগতিক নিউজিল্যান্ড ও সফরকারী ভারতের মধ্যকার পূর্ণাঙ্গ সিরিজ। সফরে নিউজিল্যান্ডের বিপক্ষে পাঁচটি টি-টোয়েন্টি, তিনটি ওয়ানডে ও দুটি টেস্ট খেলবে বিরাট কোহলির দল। নিউজিল্যান্ডের মাটিতে ভালো করা এশিয়ার দলগুলোর জন্য কঠিন। ধাওয়ান ও ইশান্তের চোট তাই দলের দুশ্চিন্তা আরো বাড়াবে।