রাত ৮:১২, ৭ই ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ট্রাম্পকে হত্যা করলে পুরস্কার ৩ মিলিয়ন

পানকৌড়ি নিউজ: ইরানের সাবেক দ্বিতীয় শীর্ষ নেতা কাসিম সোলাইমানি হত্যার প্রতিশোধ হিসেবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে যে হত্যা করতে পারবে তাকে তিন মিলিয়ন মার্কিন ডলার পুরস্কার দেওয়া হবে বলে ঘোষণা দিয়েছেন দেশটির এক সংসদ সদস্য। মঙ্গলবার (২১ জানুয়ারি) কেরমান প্রদেশের কাহনুজ শহরের সংসদ সদস্য আহমদ হামজা দেশটির পার্লামেন্টে এই ঘোষণা দিয়েছেন।

পার্লামেন্টে তিনি বলেন, কেরমান প্রদেশের নাগরিকদের হয়ে আমি ঘোষণা দিচ্ছি, ট্রাম্পকে যে হত্যা করুক, তাকে পুরস্কার হিসেবে তিন মিলিয়ন ডলার দেওয়া হবে। কেরমান প্রদেশের সবাই কাসিম সোলাইমানির যোদ্ধা। আমরা শহীদ হতে ভয় পাই না।

ভাষণে তিনি আরও বলেন, শহীদ কাসিম সোলাইমানি জীবিত সোলাইমানির চেয়েও আরও ভয়ংকর। আপনারা এখন এই বাস্তবতার স্বাদ পাবেন। এছাড়া ইরান তার নিজের সুরক্ষার জন্য পারমাণবিক অস্ত্র ও সরবরাহ ব্যবস্থা উৎপাদন শুরু করা উচিত বলে জানান তিনি।

এদিকে ইরানের সংসদ সদস্যের এ ঘোষণাকে হাস্যকর বলে আখ্যায়িত করেছেন অস্ত্র নিরস্ত্রীকরণের আমেরিকা রাষ্ট্রদূত রবার্ট উড। তিনি জেনেভাতে সাংবাদিকদের বলেন, এই ঘোষণা দিয়ে ইরান তাদের সন্ত্রাসবাদী প্রভাব দেখিয়েছে।

প্রসঙ্গত, ইরাকের বাগদাদ বিমানবন্দরের নিকটে মার্কিন ড্রোন হামলায় নিহত হয় কাসিম সোলাইমানি। এর প্রতিশোধ নিতে ইরাকে মার্কিন প্লেন ঘাঁটিতে হামলা চালায় ইরান। এছাড়া ভুলবশত ইউক্রেনের যাত্রীবাহী প্লেন বিধ্বস্ত করে ইরান। এদিকে হামলা ও পাল্টা হামলার কারণে পুরো মধ্যপ্রাচ্য জুড়ে উত্তেজনা দেখা দেয়।