সকাল ৮:০৭, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৬ ডিগ্রি সেলসিয়াস

পানকৌড়ি নিউজ: দেশের শীতলতম অঞ্চল হিসেবে পরিচিত চায়ের রাজধানী মৌলভীবাজারের শ্রীমঙ্গলে জেঁকে বসেছে শীত। আবহাওয়া অফিস জানিয়েছে বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) শ্রীমঙ্গলে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস। এটিই আজ দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

এদিকে গত তিন দিন ধরেই শ্রীমঙ্গলে শীত বেড়ে চলেছে। ঠান্ডা বাতাস আর তীব্র শীতে ভোগান্তি বেড়েছে এ অঞ্চলের মানুষের। বুধবারও দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল শ্রীমঙ্গলে ৬ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। তার আগের দিন মঙ্গলবার ছিল ৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

শ্রীমঙ্গল আবহাওয়া অফিসের সহকারী আবহাওয়াবিদ মো. আনিছুর রহমান বাংলা ট্রিবিউনকে বলেন, সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড হয়েছে ৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়া অধিদফতরের আবহাওয়াবিদ মো. আফতাব উদ্দিন বাংলা ট্রিবিউনকে বলেন, দেশের সর্বনিম্ন তাপমাত্রা শ্রীমঙ্গলে ৬ ডিগ্রি সেলসিয়াস। এটি দেশের সর্বনিম্ন তাপমাত্রা।

স্থানীয়রা জানান, অতিরিক্ত শীতের কারণে নিম্ন আয়ের মানুষের স্বাভাবিক জনজীবন বিপর্যস্ত হচ্ছে। রিকশাচালক থেকে শুরু করে দিনমজুর, এমনকি ক্ষুদ্র ব্যবসায়ীরাও বিপাকে পড়েছেন। এমনকি স্কুল-কলেজেও উপস্থিতি কমে গেছে। এছাড়া শ্রীমঙ্গলে ৯২টি চা বাগানে প্রায় চার লাখ চা শ্রমিকের বসবাস। এদের অধিকাংশ জনগোষ্ঠী মাটির ঘরে বসবাস করে। শীত বেড়ে যাওয়ায় পাহাড় ও টিলায় বসবাস করা চা শ্রমিকদের চরম দুর্ভোগে দিন কাটাতে হচ্ছে।