সকাল ৭:৩০, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







ভারতেরও টি-টোয়েন্টি সিরিজ শুরু শুক্রবার, খেলবে নিউজিল্যান্ডের মাটিতে

পানকৌড়ি নিউজ: বাংলাদেশ দল আছে পাকিস্তান সফরে। একই সময় আন্তর্জাতিক সফরে আছে প্রতিবেশি দেশ ভারতও। নিউজিল্যান্ড সফরে আছে বিরাট কোহলিরা। বাংলাদেশের টি-টোয়েন্টি সিরিজ শুরুর দিন অর্থাৎ আজই ভারতের সিরিজও মাঠে গড়াচ্ছে। শুক্রবার লাহোরের মাঠে খেলবে বাংলাদেশ ও পাকিস্তান। আর অকল্যান্ডে নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলতে নামবে ভারত।

নিউজিল্যান্ডের মাটিতে পাঁচ ম্যাচের সিরিজের শুরুতেই রেকর্ডের হাতছানি বিরাট কোহলির। নিউজিল্যান্ডে এখনও পর্যন্ত কোনও টি-টোয়েন্টি খেলেননি কোহলি। শুক্রবার কিউইদের দেশে প্রথম টি-টোয়েন্টি খেলবেন তিনি। এখনও পর্যন্ত অধিনায়ক হিসেবে ৪৬.৯০ গড়ে এক হাজার ৩২ রান করেছেন তিনি।

অধিনায়ক হিসেবে ৩৩ টি-টোয়েন্টিতে তার স্ট্রাইক রেট ১৪৩.৭৩। কুড়ি ওভারের ক্রিকেটে অধিনায়ক হিসেবে মোট রানের তালিকায় এখন চারে রয়েছেন কোহলি। এই তালিকায় দুইয়ে আছেন মহেন্দ্র সিং ধোনি। অধিনায়ক হিসেবে টি-টোয়েন্টি আন্তর্জাতিকে এমএসডি করেছেন এক হাজার ১১২ রান। তাকে টপকাতে কোহালির প্রয়োজন আর ৮১ রান।

এই তালিকায় শীর্ষে থাকা দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ফাফ ডু প্লেসিকেও এই সিরিজে টপকে যেতে পারেন কোহলি। তার জন্য আরও ২৪২ রান করতে হবে তাকে। ৪০ ইনিংসে ডু প্লেসি করেছেন এক হাজার ২৭৩ রান। তিনে রয়েছেন কেন উইলিয়ামসন। অধিনায়ক হিসেবে ৩৯ ইনিংসে তিনি করেছেন এক হাজার ৮৩ রান। কোহলি পিছিয়ে আছেন মাত্র ৫১ রানে।