রাত ৪:৫৭, ২৯শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ

বোরহানউদ্দিনে চাল অনিয়মে ডিলার ফয়সালের ডিলারশিপ বাতিল ও জামানত বাজেয়াপ্ত

মো জাফর ইসলাম-ভোলা প্রতিনিধি: ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের বৈদ্যের পুল এলাকার মুসলিম বাজারে খাদ্য বান্ধব কর্মসুচির ডিলার ফয়সাল আহমেদের ডিলারশিপ আজ বুধবার বাতিল করেছে ”উপজেলা খাদ্য বান্ধব কমিটি”। গ্রাহকের চাল পরিমানে কম দেওয়া,ট্যাগ অফিসারকে অবহিত না রেখে চাল বিতরণ এবং কর্মচারী নুন্নু সিকদারের গ্রাহকদের সাথে খারাপ আচরণ করা সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ তদন্তে প্রমাণিত হওয়ায় তার ডিলারশিপ বাতিল করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেন উপজেলা খাদ্য নিয়ন্ত্রক মোঃ আবু বকর ছিদ্দিক।

ওই কমিটি সূত্রে জানা যায়, ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের বৈদ্যের পুল এলাকার মুসলিম বাজারে খাদ্য বান্ধব কর্মসুচির চাল বিতরণের ক্ষেত্রে পরিমানে কম দেওয়া,ট্যাগ অফিসারকে অবহিত না রেখে চাল বিতরণ এবং কর্মচারী নুন্নু সিকদারের গ্রাহকদের সাথে খারাপ আচরণ করা সহ বিভিন্ন অনিয়মের অভিযোগ ওঠে। অনেক সুবিদাভোগী অতিষ্ট হয়ে লিখিত অভিযোগ দায়ের করেন। ঘটনা তদন্তে নির্বাহী কর্মকর্তা মোঃ সাইফুর রহমান,সহকারি কমিশনার (ভূমি) কে প্রধান করে ৩ সদস্য বিশিষ্ট কমিটি করে দেন। মঙ্গলবার সকালে ওই কমিটি সরেজমিন তদন্ত করে ঘটনার সত্যতা পান।

বুধবার উপজেলা খাদ্য বান্ধব কমিটি এক সভায় অভিযুক্ত ডিলারকে ”খাদ্য বান্ধর কর্মসূচি নীতিমালা -২০১৭ ”অনুযায়ী তার ডিলারশীপ বাতিল করেন। সাথে সাথে গুদাম সিলগালা ও তার জামানত বাজেয়াপ্ত করেন।
বোরহানউদ্দিন খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা ও খাদ্য বান্ধব কমিটির সদস্য সচিব মোঃআবু বকর সিদ্দিক জানান, অতি শীঘ্রই নীতিমালা অনুযায়ী পাশর্বতী ডিলারের মাধ্যমে চাল বিতরণ শুরু করা হবে।

বোরহানউদ্দিন উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাইফুর রহমান জানান, তদন্ত কমিটির রিপোর্টে অভিযোগের সত্যতা পাওয়ায় খাদ্যবান্ধব নীতিমালার আওতায় তার ডিলারশীপ বাতিল করা সহ গুদাম সিলগালা ও জামানত বাজেয়াপ্ত করা হয়েছে।