ভোর ৫:২৪, ২৮শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







পরিবারকে নিয়ে বঙ্গবন্ধুর সমাধিতে শেখ হাসিনার দোয়া

গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধিতে পরিবারের সদস্যদের নিয়ে দোয়া ও মিলাদ মাহফিলে অংশ নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শুক্রবার (২৪ জানুয়ারি) দুপুর পৌনে ১২টার দিকে এই দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়। এসময় বঙ্গবন্ধু পরিবারের সদস্যদের মধ্যে শেখ ফজলুল করিম সেলিম, শেখ সালাহউদ্দিন জুয়েল এবং পরিবারের নিকটাত্মীয় ও স্বজনরা উপস্থিত ছিলেন

এদিকে, আওয়ামী লীগের নবনির্বাচিত কেন্দ্রীয় কমিটির নেতারা সকালে ঢাকা থেকে বাসযোগে রওনা দিয়েছেন টুঙ্গিপাড়ার পথে। তারা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সে পৌঁছালে তাদের নিয়ে দলীয় সভাপতি হিসেবে জাতির জনকের সমাধিতে শ্রদ্ধা জানাবেন শেখ হাসিনা। পরে দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হবে।

এছাড়া, দলীয় সভাপতি শেখ হাসিনার নেতৃত্বে নতুন কার্যনির্বাহী কমিটি ও উপদেষ্টা পরিষদের সঙ্গে দলের একটি সংক্ষিপ্ত যৌথসভাও অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। বৈঠক শেষে ঢাকার পথে রওনা দেবেন শেখ হাসিনা।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতিসহ দলটির কেন্দ্রীয় নেতাদের নবনির্বাচিত নেতাদের আগমন উপলক্ষে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স এলাকা ধোঁয়া-মোছাসহ পরিষ্কার করা হয়েছে।

গোপালগঞ্জের পুলিশ সুপার মুহাম্মদ সাইদুর রহমান জানিয়েছেন, প্রধানমন্ত্রী ও কেন্দ্রীয় আওয়ামী লীগ নেতাদের আগমন উপলক্ষে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। টুঙ্গিপাড়াসহ জেলার সর্বত্র তিন স্তরের নিরাপত্তা বলয় গড়ে তোলা হয়েছে।

এর আগে, বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) রাতে অগ্রবর্তী দল হিসেবে টুঙ্গিপাড়ায় পৌঁছেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম ও কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস এম কামাল।