সন্ধ্যা ৭:৫৪, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







দুর্নীতিমুক্ত ঢাকা গড়তে চাই: তাবিথ

দুর্নীতিমুক্ত ঢাকা গড়ার প্রতিশ্রুতি দিয়েছেন ঢাকা উত্তরের বিএনপি মনোনীত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল।

শুক্রবার (২৪ জানুয়ারি) সকালে রাজধানীর মধ্য-বাড্ডায় এক পথসভায় তিনি এই প্রতিশ্রুতি দেন।

তাবিথ বলেন, ঢাকাকে যদি দুর্নীতিমুক্ত দেখতে চান। তবে ধানের শীষে ভোট দিন। কথা দিচ্ছি নির্বাচিত হলে ঢাকা উত্তর হবে দুর্নীতিমুক্ত।

তিনি বলে, দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি আন্দোলনের অংশ হিসেবে আমরা এ নির্বাচনে অংশ নিয়েছি। ১ তারিখ সারাদিন ধানের শীষে ভোট দিয়ে দেশনেত্রীর মুক্তির আন্দোলনকে ত্বরান্বিত করুন। বেগম জিয়া মুক্ত না হলে দেশ থেকে দুর্নীতি বিদায় করা সম্ভব নয়।

পথসভায় জেএসডির সভাপতি আ স ম আব্দুর রব, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু, ব্যারিস্টার খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।

মেয়র নির্বাচনে ধানের শীষ বিজয়ী হলে ঢাকা মেট্রোপলিটন সরকার গঠন করার ঘোষণা দিয়ে জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব বলেন, ঢাকায় বিএনপির পক্ষে গণ জোয়ার সৃষ্টি হয়েছে। আগামী ১ তারিখের নির্বাচনে ধানের শীষের প্রার্থীরা যদি বিজয়ী হয় তবে আমরা মেট্রোপলিটন সরকার গঠন করবো।

তিনি বলেন, মেট্রোপলিটন সরকার হলে মেয়রের হাতে পুলিশ প্রশাসন থাকবে। আরও অনেক সুযোগ-সুবিধা পাবে ঢাকাবাসী।

ভোটারদের উদ্দেশে জেএসডি সভাপতি বলেন, আপনারা ১ তারিখ সারাদিন ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্রের মুক্তির আন্দোলনে অংশ নিন। ধানের শীষের প্রার্থীদের বিজয়ী করে আপনাদের সেবা করার সুযোগ দিন।

পথসভায় বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, ঢাকাবাসী সিদ্ধান্ত নিয়ে ফেলেছে। তারা সিদ্ধান্ত নিয়েছে ১ তারিখ ধানের শীষে ভোট দেবে। এখন আমাদের দায়িত্ব ঢাকাবাসী যেন তাদের সিদ্ধান্ত বাস্তবায়িত করতে পারে সেজন্য আমাদের মাঠে থাকা। নির্বাচনের মাঠ ছাড়া যাবে না।

তিনি বলেন, আমরা ইভিএমের বিপক্ষে এটা স্পষ্ট করে বহুবার বলেছি। প্রতিটি নির্বাচনে বলছি। কিন্তু এই মেরুদণ্ডহীন নির্বাচন কমিশন আমাদের কথায় কর্ণপাত করছে না। কারণ তারা জানে ভোট চুরির মেশিন ইভিএম ছাড়া সরকার দলের প্রার্থীকে জেতাতে পারবে না। আমরাও বলে দিতে চাই। এবারের নির্বাচনে কোনো ধরনের কারচুপি হলে জনগণ ঘরে বসে থাকবে না। ১ তারিখ থেকেই জনগণকে সঙ্গে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।