রাত ৮:০২, ২৬শে জুন, ২০২২ খ্রিস্টাব্দ







আন্দোলনের নামে ভোটে নামলে  বিএনপিকে মানুষ ভোট দেবে কেনো- অপু উকিল

লিয়ন মীর: যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্য অধ্যাপক অপু উকিল বলেছেন, আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি জয়লাভের জন্য অংশগ্রহণ করেনি। এতিমের টাকা আত্মসাৎ করে দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ হিসেবে সিটি নির্বাচনে অংশ গ্রহণ করেছে। ইতোমধ্যে দেখা গেছে খালেদা জিয়ার মুক্তির আন্দোলনে একজন সাধারণ মানুষও রাস্তায় নামেনি। যেহেতু সাধারণ মানুষ খালেদা জিয়ার মুক্তির দাবি মেনে নেয়নি সেহেতু খালেদা জিয়াকে মুক্ত করার জন্য মানুষ কেনো ভোট বিএনপির প্রার্থীকে মেয়র নির্বাচিত করবে? একজন সাধারণ মানুষও বিএনপিকে ভোট দেবে না। দলীয় ভোট ছাড়া বিএনপি কোনো ভোট পাবে না।

তিনি বলেন, আওয়ামী লীগের প্রার্থীদের কাছে বিএনপির প্রার্থী একেবারেই অনভিজ্ঞ। ঢাকা সিটির উন্নয়ন নিয়ে তাদের সুনির্দিষ্ট কোনো পরিকল্পনা নেই। লন্ডনের আদেশে তারা নির্বাচনের মাঠে নেমেছে। তাই কথায় কথায় তারা শুধু খালেদা জিয়ার মুক্তির কথা বলছে। কিন্তু খালেদা জিয়ার মুক্তির সাথে ঢাকা সিটির উন্নয়নের কোনো সম্পর্ক নেই মানুষ এটা জানলে বিএনপি প্রার্থীরা বুঝতে পারছেন না। যারা মানুষের মনের ভাষা বুঝতে পারে না, তাদেরকে মানুষ ভোট দেবে কেনো?

তিনি বলেন, বিএনপি নিজেরাই জানে নির্বাচনে তাদের ভরাডুবি হবে। আওয়ামী লীগের জনপ্রিয়তার কাছে তারা ভেসে যাবে। বিএনপি ক্ষমতায় থাকতে লুটপাটের রাজনীতি করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উন্নয়নের রাজনীতি করছেন। বাংলাদেশকে বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেলে পরিণত করেছে। দেশের সচেতন মানুষ এটা দেখছে। তাহলে মানুষ কি দুর্নীতিবাজদের ভোট দেবে নাকি উন্নয়নের কারিগর নৌকায় ভোট দেবে? এই প্রশ্নের উত্তর খুজলেই প্রকৃত চিত্র পাওয়া যায়।

এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি পরাজয়ের কথা জেনেই নির্বাচন প্রশ্নবিদ্ধ করতে নির্বাচনে অংশগ্রহণ করেছে। নিজেরা নিজেদের ওপর হামলা করে আওয়ামী লীগরে ওপর দোষ চাপানোর চেষ্টা করছে। কিন্তু বিএনপির পুরোনো এই সাজানো নাটক মানুষ ধরে ফেলেছে। ভোটর দিন মানুষ উন্নয়নের পক্ষেই তাদের মূল্যবান রায় দেবে।