সন্ধ্যা ৬:৪২, ২১শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ

লন্ডনে করোনায় আরও ২ বাংলাদেশির মৃত্যু

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে লন্ডনে আরও দুই বাংলাদেশির মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত লন্ডনে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলেন পাঁচ বাংলাদেশি।

জানা গেছে, মঙ্গলবার সকাল ১০টার দিকে রয়েল লন্ডন হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন ৪৯ বছর বয়সী খসরু মিয়া। তার বাড়ি সুনামগন্জ জেলার জগন্নাথপুর উপজেলার শাহার পাড়ায়। তিনি দীর্ঘদিন কিডনী রোগে ভুগছিলেন। সম্প্রতি কিডনী রোগের চিকিৎসার জন্য লন্ডন হাসপাতালে ভর্তি হলে সেখানেই তিনি করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন। তার দাফন অনুষ্ঠিত হচ্ছে করোনা নিয়মে।

এদিকে ২৩ মার্চ, সোমবার করোনায় আক্রান্ত হয়ে রয়েল লন্ডন হাসপাতালে মারা যান টাওয়ার হ্যামলেটসের বাসিন্দা ৮০ বছর বয়সী হাজী জমশেদ আলী।পূর্ব লন্ডনের বাঙালি অধ্যুষিত হোয়াইট চ্যাপেল এলাকায় বসবাস করতেন তিনি। তার গ্রামের বাড়ী সিলেটের বিয়ানীবাজারে।

সোমাবার পাবলিক হেলথ ইংল্যান্ডের তথ্য অনুযায়ী- বাংলাদেশি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে এই মুহূর্তে করোনভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন রয়েছেন ৬৭ জন।

উল্লেখ্য, যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী প্রথম ব্যক্তি ছিলেন ম্যানচেস্টারে বসবাসরত ৬০ বছর বয়সী এক বাংলাদেশি। তিনি পাঁচ থেকে ছয় বছর আগে ইতালি থেকে এসে স্থায়ীভাবে বসবাস করছিলেন ব্রিটেনে।

দ্বিতীয় বাংলাদেশি মৃত্যুবরণ করেছেন লন্ডনের বাঙালি অধ্যুষিত টাওয়ার হ্যামলেটসে। করোনা ভাইরাসের সঙ্গে হাসপাতালে আটদিন যুদ্ধ করার পর পূর্ব লন্ডনের রয়েল লন্ডন হাসপাতালে মৃত্যুবরণ করেন ৬৬ বছর বয়সী ওই ব্যক্তি।

তৃতীয় বাংলাদেশি মৃত্যুবরণ করেন যুক্তরাজ্য সফররত এক বাংলাদেশি। লন্ডনের গ্রেট অরমন্ড হাসপাতালে তিনি চিকিৎসাধীন ছিলেন।