রাত ৮:১৩, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ







আইপিএল খেলতে চান উসাইন বোল্ট?

জ্যামাইকান কিংবদন্তি অ্যাথলেট উসাইন বোল্ট ট্র্যাক অ্যান্ড ফিল্ড ছেড়েছেন কয়েক বছর হয়ে গেছে। তবে মাঠে ফেরার তীব্র ইচ্ছাটা এখনো রয়ে গেছে তার। এবার আইপিএলে খেলার আশাবাদ ব্যক্ত করলেন তিনি।

গত মঙ্গলবার ২০২১ এইচটি লিডারশিপ সামিটের প্রথম দিনেই উসেইন বোল্ট শোনালেন তার ক্রিকেট প্রেমের কথা। সম্প্রতি এক সাক্ষাৎকারে তাকে প্রশ্ন করা হয়, তিনি আইপিএল খেলতে কতটা আগ্রহী? বোল্টের জবাব, ‘অবশ্যই আমি খেলতে চাই। আমি ট্রেনিং শুরু করে ফিট হতে চাই। তার পর নিজেকে তৈরি করে নেব আইপিএলের জন্য।’

জ্যামাইকান এই গতিদানব অবশ্য উত্তরের আগে একগাল হেসে নিয়েছিলেন, উত্তরটা কতোটা ‘সিরিয়াস’ সেটাও সে হাসিতে বুঝিয়ে দিলেন যেন।
তবে বোল্ট জানান, ক্রিকেট খেলা দিয়েই নিজের জীবন শুরু করেছিলেন তিনি। এরপর বোল্টের ক্রিকেটের কোচ তার দৌড়ের গতি দেখে তাকে ট্র্যাক এন্ড ফিল্ডে নিয়ে আসেন।

এই সাক্ষাৎকারে বোল্ট বলেছেন, ‘আমকে ট্র্যাক এন্ড ফিল্ডে আনেন আমার ক্রিকেট কোচ। ছোটবেলায় তখন দেশে দু’টো প্রধান খেলা ছিল ক্রিকেট এবং ফুটবল। বাবা ছিলেন মারাত্মক ক্রিকেটের ভক্ত। জ্যামাইকায় আবার ফুটবল নিয়েও উন্মাদনা ছিল। আমি ক্রিকেট খুব ভালোবাসতাম। ক্রিকেটার হতে চাইতাম। কিন্তু আমার ক্রিকেট কোচ লক্ষ্য করেন, পেসবল করার সময়ে আমি খুব জোরে দৌড়াই। তখন ক্রিকেট কোচ বলেন, তোমার ট্র্যাক এন্ড ফিল্ডে যাওয়া উচিত। অবশ্য শুরুর দিকে ক্রিকেট থেকে বেরিয়ে ট্র্যাক এন্ড ফিল্ডে মানিয়ে নিতে অনেকটা সময় লেগেছিল।’