দুপুর ২:৫৪, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







বঙ্গবন্ধু কন্যার ক্যারিশমার কাছে সব অপশক্তি হার মানবে: অধ্যাপক অপু উকিল

লিয়ন মীর: জাতির পিতা বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ক্যারিশমা, দেশপ্রেম, সততা, জাতীয়তাবাদী চেতনা ও দৃড় নেতৃত্বর কাছে সব অপশক্তি ও ষড়যন্ত্র হার মানবে বলে মনে করেন যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সাংসদ অধ্যাপক অপু উকিল। আল-জাজিরা টেলিভিশনের অপপ্রচার মূলক প্রতিবদনের সম্পর্কে তিনি এই মন্তব্য করেন।

তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যাকে নিয়ে এটা প্রথম কোনো ষড়যন্ত্র নয়। তিনি ষড়যন্ত্রের পাহাড় ডিঙ্গিয়ে এখানে এসেছেন। বাংলাদেশের মানুষের ভাগ্য পরিবর্তন করেছেন। বাংলাদেশকে বদলে দিয়েছেন। কোন ষড়যন্ত্রই শেখ হাসিনাকে থামাতে পারেনি এবারও পারবে না।

তিনি বলেন, যারা বাংলাদেশের পরিবর্তন মেনে নিতে পারছে না। শেখ হাসিনার সফলতা সহ্য করতে পারছে না। বাংলাদেশকে ব্যার্থ দেখতে চায় তারাই বরাবর বঙ্গবন্ধু কন্যার বিরুদ্ধে ষড়যন্ত্র করে চলেছে। তবে শেষ বিচারে তারা সফল হতে পারবে না।
এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আল-জাজিরা টেলিভিশনের ‘অল দ্য প্রাইম মিনিস্টার ম্যান’ শিরোনামে তথাকথিত অনুসন্ধান সাংবাদিকতার নামে দায়িত্বহীন অবিশ্বাস্য প্রতিবেদন প্রকাশ করেছে। এই প্রতিবেদনের কোনো ভিত্তি নেই। এটা লজ্জাহীন অপসাংবাদিকতা।এই প্রতিবেদনের প্রতি মানুষের নিন্দা ও প্রতিবাদের ঝড় উঠেছ। তাই এই প্রতিবেদন নিয়ে হইচই করার প্রয়োজন নেই। কেননা, মিথ্যা সত্যের আড়ালে ডুবে যাবেই।

তিনি আরো বলেন, সারাবিশ্ব দেখছে পর্যবেক্ষণ করছে বাংলাদেশ আজ কোথায় গিয়ে পৌঁছুছে। বঙ্গবন্ধুকন্যার নের্তৃত্বে দেশ অভূতপূর্ব অগ্রগতি ও উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছে। সবার মনে আছে- যুদ্ধাপরাধীর বিচারের দাবিতে গোটা বাংলাদেশ যখন শেখ হাসিনার নের্তৃত্বে এক পায়ে দাঁড়ানো তখনও সেই টেলিভিশনটি নতুন গল্প বানিয়ে স্বাধীনতা বিরোধী কুখ্যাত আব্দুল কাদের মোল্লাসহ যুদ্ধাপরাধীদের রক্ষা করতে নানারকম উদ্ভট নাটক তৈরি করেছিল। বাংলাদেশের মানুষকে বিভ্রান্ত করা ছিল মূল কৌশল। কিন্তু তারা সেটা পারেনি এবারও পারবে না। বঙ্গবন্ধু কন্যা বাংলার মানুষকে সঙ্গে নিয়ে স্বমহিমায় এগিয়ে যাবে। প্রধানমন্ত্রী যেমন বলেছেন- “শত্রুর মুখে ছাই দিয়ে এগিয়ে যাবে বাংলাদেশ”।