দুপুর ২:৩৭, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ







বানারীপাড়ায় লকডাউন কার্যকরে মোবাইল কোর্টের অভিযান

রাহাদ সুমন,বিশেষ প্রতিনিধি:  বরিশালের বানারীপাড়ায় প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে সরকার ঘোষিত লকডাউন বাস্তবায়ন করতে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিপন কুমার সাহা ও উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নিশাত শারমিন বিশেষ ভূমিকা রাখছেন। ফলে লকডাউন বাস্তবায়নে প্রথম দিনেই এখানে অনেকটা সফলতা এসেছে

। এ দু’ নির্বাহী ম্যাজিষ্ট্রেট ৫ এপ্রিল সোমবার  দিনভর পৌর শহরের বন্দর বাজার,উত্তরপাড় বাজার ও ফেরী ঘাটে মোবাইল কোর্টের অভিযান পরিচালনা করেন।

এসময় নির্দেশ অমান্যকারী ও স্বাস্থ্যবিধি ভঙ্গকারীদের আইনের আওতায় এনে  মোবাইল কোর্টে ৮ জনের কাছ থেকে ৩ হাজার ৩শত টাকা জরিমানা আদায় করা হয়। এছাড়া  বাজারে নিত্য প্রয়োজনীয়  খাদ্য ও পণ্য সামগ্রীর মজুদ কিংবা কৃত্রিম সংকট সৃষ্টি করে  ক্রেতাদের কাছ থেকে অধিক মূল্য নেওয়া হচ্ছে কিনা তাও মনিটরিং করা হয়।

এসময় বানারীপাড়া থানার একটি চৌকস টিম অভিযান পরিচালনায় তাদের সহায়তা করেন। মোবাইল কোর্টের অভিযানের ফলে লকডাউন বাস্তবায়নে সফলতা পরিলক্ষিত হয়েছে। লকডাউন শতভাগ কার্যকরের জন্য কঠোরতর অভিযান অব্যাহত রাখার দাবি জানিয়েছেন প্রেসক্লাব নেতৃবৃন্দসহ স্থানীয় সচেতন মহল।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট রিপন কুমার সাহা অভিযান অব্যাহত থাকবে বলে জানিয়ে বলেন, করোনা সংক্রমণ রোধে সকলকে স্বাস্থ্যবিধি ও লকডাউন মেনে  চলা উচিৎ।