রাত ৮:১৯, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ







স্কটল্যান্ডের বিপক্ষে ৩৯ বলেই জয় পেল ভারত

বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে হেসেখেলে জয় পেয়েছে ভারত। স্কটল্যান্ডের ছুড়ে দেওয়া ৮৫ রানের টার্গেট মাত্র ৬.৩ ওভারে ৮ উইকেটে হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছে যায় ভারত।

মাত্র ৮৬ রান তাড়া করতে নেমে খুব বেশি সময় নেননি দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। ওপেনিং জুটিতে মাত্র ৩০ বল খেলে ৭০ রান করেন তারা। মাত্র ১৬ বল খেলে ব্র্যাড হোয়েলের বলে এলবিডব্লিউ হওয়ার আগে ৩০ রান করেন রোহিত শর্মা।

এরপর অধিনায়ক বিরাট কোহলির সঙ্গে ১২ রানের জুটি গড়তেই আউট হন ওপেনার লোকেশ রাহুল। তিনি ১৮ বলে ৬টি চার ও তিন ছক্কা ফিফটি পূর্ণ ‍করে পরের বলেই আউট হয়ে সাজঘরে ফেরেন। এরপর সুর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে দলকে ৮ উইকেটের জয় উপহার দেন অধিনায়ক বিরাট কোহলি।

টস জিতে ভারত প্রথমে ব্যাটিংয়ে পাঠিয়েছিল স্কটল্যান্ডকে। কিন্তু নির্ধারিত ২০ ওভার খেলার সুযোগ দেয়া হয়নি তাদের। ১৭.৪ ওভার খেলেই মাত্র ৮৫ রানে অল আউট প্রতিপক্ষ। পাওয়ার প্লেতে ২ উইকেট হারানোর পর মাত্র ২৯ রান তুলতেই ৪ উইকেটের পতন ঘটে স্কটল্যান্ডের।

ব্যক্তিগত ১ রান তুলতেই ফেরেন ওপেনার এবং অধিনায়ক কাইল কোয়েটজার। এরপর দলের হয়ে সর্বোচ্চ ২৪ রান করে আউট হন আরেক ওপেনার জর্জ মানসি। এছাড়া ২ রানে ম্যাথু ক্রস, শূন্যরানে রিচি বেরিংটন এবং ১ রানে আউট হন ক্রিস গ্রেভস।

শেষদিকে দলকে লজ্জাজনক স্কোর গড়া থেকে বাঁচিয়ে দেন মিচেল লেস্ক, কলাম ম্যাকলয়েড এবং মার্ক ওয়াটরা। ১৬ রানে লয়েড, ২১ রানে লেস্ক এবং ১৪ রানে আউট হন মার্ক ওয়াট। এছাড়া শূন্যরানে আউট হন সাফইয়ান শরিফ এবং অ্যালাসদার ইভান্স। আর ২ রানে অপরাজিত থাকেন ব্র্যাড হোয়েল।

ভারতের পক্ষে সর্বোচ্চ তিনটি করে উইকেট পেয়েছেন রবিন্দ্রো জাদেজা এবং মোহাম্মদ শামি। এছাড়া জাসপ্রীত বুমরাহ দুটি এবং রবিচন্দ্রন অশ্বিন পেয়েছেন একটি উইকেট।