সকাল ৮:৪৪, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ







টাইটানিক ক্রুয়ের পোস্টকার্ড নিলামে বিক্রি হতে পারে ১৫ হাজার ডলারে

আন্তর্জাতিক ডেস্ক: টাইটানিকের এক ক্রুয়ের লেখা পোস্টকার্ড নিলামে উঠেছে। সবচেয়ে বৃহৎ আধুনিক ও বিলাসবহুল যাত্রীবাহী জাহাজটি ডুবে যাওয়ার এক সপ্তাহ আগে পোস্টকার্ডটি লেখা হয়েছিল।

টাইটানিকের সিনিয়র ওয়ারলেস অপারেটর জ্যাক ফিলিপস ১৯১২ সালে তার বোন এলসিকে পোস্টকার্ডটি লিখেছিলেন।
[৪] ৫.৫ ইঞ্চি এবং ৩.৫ ইঞ্চির ওই পোস্টকার্ডের এক পাশে টাইটানিকের একটি ছবি রয়েছে, যখন জাহাজটি তৈরির কাজ চলছিল।

কার্ডের এক অংশে লেখা রয়েছে, কাজে খুব ব্যস্ত সময় যাচ্ছে। আশা করছি সোমবার যাত্রা শুরু করব এবং বুধবার সন্ধ্যায় সাউথাম্পটনে পৌঁছাব আমরা। আশা করি তুমি ভালো আছ। বার্তাটি শেষ হয়েছে ‘লাভ, জ্যাক’ দুটি শব্দে। সিএনএন

পোস্টকার্ডটি নিলামে তুলছে বোস্টনের আরআর অকশন। প্রতিষ্ঠানটির এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট ববি লিভিংটন বলেন, ফিলিপস হারিয়ে যাওয়া একজন হিরো। যিনি টাইটানিক ডুবে যাওয়ার সময় অনেক মানুষের জীবন বাঁচিয়েছেন। তিনি অক্লান্তভাবে চেষ্টা করেছিলেন যাত্রী ও ক্রুদের উদ্ধার করতে অন্য জাহাজে সাহায্যের জন্য বার্তা পাঠাতে। এনবিসি২ নিউজ

এক বিবৃতিতে লিভিংটন বলেন, আমাদের গবেষণা বলছে, ৩০০ পোস্টকার্ডের মধ্যে এলসির কাছে থাকা পাঁচটি কার্ডের একটি এটি, যেটির সঙ্গে টাইটানিকের সম্পর্ক স্পষ্ট।

ফিলিপের পোস্টকার্ডটির নিলাম ১৪ এপ্রিল শেষ হবে। টাইটানিকের ধ্বংসাবশেষ বিক্রিতে এটিই প্রথম নয়, ২০১৫ সালে বিলাসবহুল জাহাজটির ফার্স্টক্লাস লাঞ্চ মেন্যু নিলামে বিক্রি হয়েছিল ৮৮ হাজার ডলারে।