সকাল ১১:০৮, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ







সুনামগঞ্জে অস্ত্রসহ ৫ ডাকাত গ্রেফতার:

মোজাম্মেল আলম ভূঁইয়া- সুনামগঞ্জ জেলা প্রতিনিধি: সুনামগঞ্জে অভিযান চালিয়ে দেশীয় অস্ত্রসহ আন্তঃজেলা ডাকাত দলে ৫জন সক্রিয় সদস্যকে গ্রেফতার করাসহ পিকআপ, সিএনজি ও ৩টি গরু উদ্ধার করেছে পুলিশ।

গ্রেফতারকৃত ডাকাতরা হলো- জেলার সুনামগঞ্জ সদর উপজেলার জগজীবনপুর গ্রামের মাওলানা বুরহান উদ্দিনের ছেলে আবু হানিফ সুহেল (৪০), শান্তিগঞ্জ উপজেলার পিঠাপই গ্রামের মৃত রিয়াছত আলীরর ছেলে নুর মিয়া (৪২), ছাতক উপজেলার ভল্লবপুর গ্রামের আসকর আলীর ছেলে ওয়াসিম উদ্দিন হেলাল (৩৫), একই উপজেলার জাতুয়া গ্রামের মৃত আব্দুল ছত্তারের ছেলে আব্দুল খালিক (৪৫) ও সিলেট জেলার বিশ^নাথ উপজেলার আমতৈল গ্রামের মৃত আব্দুল হকের ছেলে নেছার আহমদ
(৩১)।

আজ রবিবার (৮ আগষ্ট) বিকালে তাদেরকে আদালতের মাধ্যমে কারাঘারে পাঠানো হয়েছে।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা গেছে- আজ রবিবার (৮ আগষ্ট) ভোরে সিলেট- সুনামগঞ্জ আঞ্চলিক মহাসড়কের ডাবর পয়েন্ট এলাকায় অবস্থিত প্রাণী সম্পদ অফিসের সামনে আন্তঃজেলা ডাকাত দলে ১২জন সদস্য ডাকাতির প্রস্তুতি নিচ্ছিল। ওই সময় গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ অভিযান চালিয়ে বিপুল পরিমান দেশীয় অস্ত্রসহ ৫ ডাকাতকে হাতেনাতে গ্রেফতার করে। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ৭জন ডাকাত সদস্য পালিয়ে যায়। কিন্তু তাদের সাথে থাকা একটি পিকআপ (সিলেট-ন-১১-০৯৩৪) ও একটি নাম্বার বিহীন সিএনজিসহ ৩টি চোরাই গরু ফেলে রেখে যায়। পরে সেগুলোকে ঘটনাস্থল থেকে উদ্ধার করা হয়।

এঘটনার সত্যতা নিশ্চিত করে শান্তিগঞ্জ থানার ওসি কাজী মুক্তাদির হোসেন সাংবাদিকদের বলেন- গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে থানায় একাধিক অস্ত্র, ডাকাতি ও হত্যা মামলা রয়েছে। আজকের ঘটনার প্রেক্ষিতে গ্রেফতারকৃত ডাকাতদের বিরুদ্ধে থানায় আলাদা ভাবে চুরি ও ডাকাতি মামলা দায়ের করা হয়েছে।