সকাল ৭:১৩, ১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ







দৌলতখানে ইউপি সদস্যকে মারধরের অভিযোগ

মো জাফর ইসলাম,ভোলা জেলা প্রতিনিধি: ভোলার দৌলতখানে ভবানীপুর ইউনিয়ন পরিষদের সদস্য আবদুল মতিনকে মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সোমবার বিকাল সাড়ে তিনটার দিকে বিক্ষুব্ধ জনতা দৌলতখান পৌরশহরে একটি বিশাল বিক্ষোভ মিছিল বের করে ।

মিছিলটি পৌরশহরের প্রদান প্রদান সড়ক প্রদক্ষিণ করে। পরে শহীদ মিনার চত্বরে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা বলেন, গত রবিবার দিবাগত রাত সাড়ে এগারোটার দিকে দৌলতখান থানা সংলগ্ন পাতারখাল মাছঘাটে উপজেলা নিবার্হী কর্মকতার্ মোঃ কাওছার হোসেনের নির্দেশে ইউপি সদস্যকে মারধরের ঘটনা ঘটে। তারা ওই ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ করে ইউএনও’র অপসারণ দাবী করেন।

হাসপাতালে চিকিৎসাধীন আহত মতিন মেম্বার জানান, তার ভাইকে আটক করার সংবাদ পেয়ে ঘটনাস্থলে গেলে ইউএনও’র নির্দেশে আনসার সদস্যরা তাকে মারধর করে। এ বিষয়ে উপজেলা নিবার্হী কর্মকতার্ মোঃ কাওছার হোসেন বলেন, রবিবার রাতে মেঘনা নদীতে প্রশাসনের অভিযান চলাকালে একটি মাছ ধরার নৌকাকে ধাওয়া করলে নৌকটি দ্রুত বেগে তীরে চলে আসে।

এসময় জেলেরা পালিয়ে যাওয়ার চেষ্টা করে। ওই সময় মনির নামে এক জেলেসহ কয়েকজন জেলেকে আটক করা হয়। পরে স্থানীয় ইউপি সদস্যর নেতৃত্বে স্থানীয় লোকজন ওই এলাকায় জড়ো হয়। একপর্যায়ে মনিরকে ছাড়িয়ে নিতে জনতা পরিস্থিতি উত্তপ্ত করার চেষ্টা করে। ওই সময় সবাইকে সরিয়ে দিতে সঙ্গীয় ফোর্সকে নির্দেশ দেওয়া হয়। এ সময় ইউপি সদস্যসহ লোকজন তাড়াহুড়ো করে সটকে পড়ে। এতে ইউপি সদস্য আহত হয়েছে বলে জানা গেছে। বিষয়টি নিয়ে এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে।