দুপুর ১:৫৫, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







র‍্যাবের ওপর হামলার ঘটনায় মামলা, ১৫০ পিচ দেশীয় অস্ত্রসহ গ্রেফতার ২

সামরুজ্জামান (সামুন), কুষ্টিয়া: কুষ্টিয়ার কুমারখালী উপজেলার শিলাইদহের বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুরের স্মৃতিবিজড়িত কুঠিবাড়িতে র্যার সদস্যের উপর হামলার ঘটনায় সোমবার (৮ মার্চ) রাতে মিঠন ও উজ্জ্বল নামের দুজনকে আটক করেছে র্যাব। এসময় আটককৃতদের কাছ থেকে ১৫০ পিচ দেশীয় অস্ত্র (চাকু) উদ্ধার করে র্যাব।

আটককৃত মিঠন শিলাইদহ দাড়ি গ্রামের জামাল মালিথার ছেলে এবং বেলগাছি গ্রামের আকমল হোসেন এর ছেলে উজ্জ্বল।

এঘটনায় মঙ্গলবার (৯ মার্চ) বিকেল সাড়ে ৫ টায় র্যাব ১৪ জনের নাম পরিচয়সহ আরো ৩০/৪০ জনকে আসামী করে কুমারখালী থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নম্বর ১২।

জানা যায়, সোমবার বিকেলে পাবনা থেকে সাদা পোশাকে কয়েকজন র্যাব সদস্য মাদক অভিযানে আসে শিলাইদহে। এসময় র্যাব পরিচয়ে দুজনকে হ্যান্ডক্যাপ লাগিয়ে কুষ্টিয়ার বদলে পাবনার দিকে নিয়ে গেলে ভূয়া র্যাব ভেবে র্যাবে উপর হামলা চালায় কুঠিবাড়ী এলাকার দোকানীরা। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে র্যাব এবং মিঠন ও উজ্জল নামের দুজনকে তুলে নিয়ে যায়। পরে র্যাব অভিযান চালিয়ে আটককৃতদের কাছ থেকে ১৫০ পিচ দেশীয় অস্ত্র, নগদ টাকা ও মোবাইল উদ্ধার করে।এরপর সোমবার সাড়ে ১০ টায় জব্দ তালিকা প্রস্তুত করে মঙ্গলবার বিকেল সাড়ে ৫ টায় কুমারখালী থানায় একটি মামলা দায়ের করেন।

এবিষয়ে পাবনা র‌্যাবের ভারপ্রাপ্ত কোম্পানী কমান্ডার মোঃ আমিনুল কবীর তরফদার এক বিজ্ঞপ্তিতে জানান, গোপন সংবাদের ভিত্তিতে শিলাইদহ কুটিবাড়ীর দক্ষিন পাশে কসবা শরীফ মোড়ে অভিযান পরিচালনা করে ১৫০পিচ চাকু উদ্ধার পূর্বক দুজনকে গ্রেফতার করা হয়। পরে জিজ্ঞাসাবাদে জানা যায় যে, দীর্ঘদিন যাবত অবৈধভাবে চাকু ক্রয়-বিক্রয়সহ নিজ এলাকায় বিভিন্ন ধরনের অপরাধ মূলক কর্মকান্ড করে আসছিল। আটককৃতদের বিরুদ্ধে কুমারখালী থানায় মামলা রুজু করা হয়েছে ৷

এবিষয়ে কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মজিবুর রহমান বলেন, পাবনার একটি সাদা পোষাকী র্যাবের দল সোমবার রাতে মাদকের অভিযান পরিচালনা করছিলেন।এসময় স্থানীয়রা র্যাবের উপর আক্রমণ চালালে পরিস্থিতি স্বাভাবিক আনতে এক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে র্যাব। পরে দেশীয় অস্ত্রসহ দুজন আটক করে র্যাব। তিনি আরো বলেন, এঘটনায় একটি মামলা দায়ের করেছে র্যাব।

অপরদিকে এঘটনাকে কেন্দ্র করে কুঠিবাড়ী এলাকায় থমথমে পরিবেশ বিরাজ করছে।গ্রেফতারের ভয়ে ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে পালিয়ে বেড়াচ্ছে। নাম প্রকাশ না করা শর্তে কুঠিবাড়ী এলাকার এক ব্যবসায়ী নেতা বলেন, সাদা পোষাকে র্যাব পরিচয়ে দুজনকে তুলে নিয়ে কুষ্টিয়ার পরিবর্তে পাবনার দিকে নিয়ে যাওয়ার সময় ভূয়া র্যাব ভেবে দোকানীরা একটু উত্তেজিত হয়েছিল। কিন্তু বর্তমান পরিস্থিতি খুব খারাপের দিকে। তিনি আরো বলেন, ব্যবসায়ীরা আতঙ্কিত রয়েছে। গ্রেফতারের ভয়ে দোকানপাট বন্ধ করে পালিয়ে বেড়াচ্ছে।