সকাল ১১:৫৯, ১৯শে অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ







প্রথমার্ধে বাংলাদেশকে এগিয়ে রাখলেন সুমন রেজা

সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে যেতে হলে জয় ছাড়া বিকল্প নেই। নেপালের বিপক্ষে বাঁচামরার ম্যাচটিতে মাঠে নেমেই গোল পেয়ে যায় বাংলাদেশ। দুর্দান্ত হেডে প্রথমার্ধে বাংলাদেশকে ১-০ ব্যবধানে এগিয়ে রেখেছেন সুমন রেজা।

ম্যাচের শুরু থেকেই বল দখলে আধিপত্য রেখেছে নেপাল। তবে আক্রমণে দুদল ছিল সমানে-সমান। ম্যাচের শুরুতেই গোল খেয়ে যেতে পারত বাংলাদেশ। প্রতিপক্ষের একজনকে ফাউল করলে ফ্রি-কিক পেয়ে যায় নেপাল। তবে লক্ষ্যভ্রষ্ট শট নিলে সেই যাত্রায় বেঁচে যায় বাংলাদেশ।

এরপর সাত মিনিট না যেতে সেই ফ্রি-কিকের সুবিধা কাজে লাগিয়ে গোলের দেখা পেয়ে যায় বাংলাদেশ। ম্যাচের নবম মিনিটে বাংলাদেশি তারকাকে ফাউল করলে ফ্রি-কিক পেয়ে যায় লাল-সবুজের দল। ফ্রি-কিকে নেপাল ব্যর্থ হলেও বাংলাদেশ ঠিকই গোল আদায় করে নেন। জামাল ভূঁইয়ার ফ্রিকিকে দারুণ হেড দিয়ে বাংলাদেশকে এগিয়ে নেন দলে ফেরা সুমন রেজা।

এরপর নিজেদের রক্ষণে নজর দিয়েছে বাংলাদেশ। বেশ কয়েকবার আক্রমণ করে নেপাল। তবে দুদফায় বাংলাদেশকে রক্ষা করেন তপু বর্মণ। ফলে প্রথমার্ধে আর ম্যাচে ফিরতে পারেনি নেপাল।

মালদ্বীপের রাজধানী মালের রাশমি ধান্দু স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয়েছে বাংলাদেশ সময় বিকেল ৫টায়। ম্যাচটিতে একাদশে পরিবর্তন এনেছে বাংলাদেশ। মালদ্বীপ ম্যাচে কার্ডের জন্য ছিলেন না উইঙ্গার রাকিব হোসেন ও ডিফেন্ডার বিশ্বনাথ ঘোষ। তাঁরা দুজনই এই ম্যাচে ফিরেছেন। তাঁরা ফেরায় বাদ পড়েছেন আগের ম্যাচে খেলা সোহেল রানা।

বাংলাদেশের একাদশ: আনিসুর রহমান জিকো (গোলরক্ষক), তপু বর্মণ, তারিক কাজী, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, জামাল ভূঁইয়া (অধিনায়ক), ইব্রাহীম, বিপলু, সাদ উদ্দিন, রাকিব হোসেন  ও সুমন রেজা।