সকাল ৮:৪৮, ২৬শে জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ







সিএমপির উত্তরে যুক্ত হলো ১৩ মোটর সাইকেল

চট্টগ্রাম প্রতিনিধি: বাংলাদেশ পুলিশের যুগান্তকারী সেবা ৯৯৯ এবং বিট পুলিশিং কার্যক্রমকে আরাে গতিশীল এবং বেগবান করার লক্ষ্যে ১৩টি মোটর সাইকেল হস্তান্তর করেছে চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ (সিএমপি)।

আজ বুধবার ১৩ জানুযারি সকাল ১১ টার দিকে নগরীর পাঁচলাইশ মডেল থানায় এ সব মোটর সাইকেল হস্তান্তর কার্যক্রম উদ্বােধন করা হয়।

চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশ এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ সব তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, চট্টগ্রাম মানুষের দােরগোড়ায় সেবা প্রদানের জন্য অঙ্গীকারবন্ধ হলাে। দ্রুততার সাথে সেবা প্রদান এবং ক্ষিপ্রতার সাথে অপরাধীকে মোকাবেলা করার জন্য নিজেদের শক্তিতে আরাে বলিয়ান হওয়ার জন্য এই মােটর সাইকেল কার্যক্রম হস্তান্তর প্রোগ্রামটি অনুষ্ঠিত হয়।সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) এর আন্তরিক প্রচেষ্টায় এ কার্যক্রম গৃহীত এবং বাস্তবায়িত হয়েছে।

অনুষ্ঠানের প্রধান অতিথি চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার সালেহ মােহাম্মদ তানভীরের নিকট এসব মােটর সাইকেলগুলোর চাবি আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করা হয়। সিএমপির উপ-পুলিশ কমিশনার (উত্তর) বিজয় বসাক এর সভাপত্তিত্বে উক্ত অনুষ্ঠানে অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) আমেনা বেগম এবং অতিরিক্ত পুলিশ কমিশনার(ক্রাইম এন্ড অপারেশন) এস এম মােস্তাক আহমেদ খানসহ অন্যান্য উর্ধ্বতন কর্তকর্তা এবং স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

চিটাগাং কো-অপারেটিভ হাউজিং সােসাইটি, প্রিন্ট জোন, চট্টগ্রাম, কাগতিয়া আলীয়া গাউছুল আলম দরবার শরীফ কমপ্লেক্স ২টি করে এবং পাঁচলাইশ আবাসিক এলাকা কল্যাণ সমিতি, সুগন্ধা সিটি কর্পোরেশন আ/এ কল্যাণ সমিতি, চান্দগাঁও সিডিএ মডেল আবাসিক এলাকা কল্যাণ সমিতি, Presidency International School, এলবিয়ন গ্রুপ, ANFL Group ও Khulshi Garden View Housing Society ১টি করে মােট ১৩ টি মােটর সাইকেল চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উত্তর বিভাগে প্রদান করেন।

পুলিশ কমিশনার সালেহ মােহাম্মদ তানভীর বলেন, পুলিশের দৈনন্দিন আইন-শৃঙ্খলা রক্ষায় মােটর সাইকেল প্রদান করায় দাতাদের আন্তরিক ধন্যবাদ জানায়। মােটর সাইকেল দ্বারা ৯৯৯ কলে দ্রুত সাড়া প্রদান ও বিট পুলিশিং কার্যক্রম আরাে গতিশীল হবে এবং অপরাধ প্রবনতা দ্রুত হ্রাস পাবে ।