দুপুর ২:৫২, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ







নিউজিল্যান্ডে একদিনে সর্বোচ্চ করোনা শনাক্ত

নিউজিল্যান্ডে একদিনে সর্বোচ্চ ৯৪ জনের করোনা শনাক্ত হয়েছে। দেশটির রাজধানী অকল্যান্ডে কঠোর বিধিনিষেধের মেয়াদ আরও দুই সপ্তাহ বাড়ানো হয়েছে।

কানাডায় ৫ থেকে ১১ বছর বয়সি শিশুদের করোনা টিকা প্রয়োগের অনুমতি চেয়েছে ফাইজার। এদিকে রাশিয়ায় নাগরিকদের টিকা নিতে অনাগ্রহের কারণে সংক্রমণ বাড়ছে বলে ধারণা করছে কর্তৃপক্ষ।

মঙ্গলবার রাশিয়ায় ৯৯৮ জনের মৃত্যু হয়েছে। দেশটিতে মোট শনাক্ত ৮০ লাখ ছাড়িয়েছে। যুক্তরাজ্যে আবারও বাড়ছে দৈনিক সংক্রমণ। এইদিনে প্রায় ৫০ হাজার করোনা রোগী শনাক্ত হয় দেশটিতে।

অন্যদিকে শীতের আগে যুক্তরাষ্ট্রের উত্তরাঞ্চলে করোনা সংক্রমণ বাড়ছে। শনাক্তের দিক থেকে শীর্ষে রয়েছে আলাস্কা। এরপরই রয়েছে মন্টানা, ওয়াইয়োমিং, নর্থ ডাকোটা এবং আইডাহো। এমনটাই জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউ ইয়র্ক টাইমস।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনে করোনাভাইরাসের সংক্রমণ নিশ্চিত হওয়া গেলেও বাংলাদেশে ভাইরাসটি শনাক্ত হয় গত বছরের ৮ই মার্চ। ওইদিন তিনজন করোনা রোগী শনাক্ত হওয়ার কথা জানিয়েছিলো স্বাস্থ্য অধিদপ্তর।

এর আগে একই বছরের ২০শে জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি। এখন পর্যন্ত বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস (কোভিড-১৯)।