দুপুর ২:৫৮, ২২শে মে, ২০২২ খ্রিস্টাব্দ







জামালপুরে কৃষি ব্যাংকের ৩কর্মকর্তার ৭বছর কারাদন্ড

জামালপুর প্রতিনিধিঃ জামালপুরের মাদারগঞ্জে কৃষি ব্যাংকের ম্যানেজারসহ ৩কর্মকর্তার ৭বছরের কারাদন্ডে দন্ডিত করেছেন স্পেশাল জজ আদালত।

সোমবার (২০সেপ্টেম্বর) দুপুরে স্পেশাল  জজ আদালতের বিচারক মোহাম্মদ জহিরুল কবির জেলার মাদারগঞ্জ উপজেলার কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখার ম্যানেজার আলী আহম্মদ, ২য় কর্তকর্তা হাবিবুর রহমান এবং কর্মকর্তা আশরাফ হোসেনকে দুটি ধারায় ৭বছরে কারাদন্ড দিয়েছেন।

মামলার বিররণীতে জানা যায়, ২০০৯ সালের ৯ডিসেম্বর কৃষি ব্যাংক মাদারগঞ্জ শাখায় ব্যাংক কর্মকর্তা আসামী আশরাফ হোসেন জনৈক নূর হোদা, পিতা মৃত মরিরুজ্জামানের নামে একটি হিসাব খুলে। হিসাবটিতে ভূয়া টিটির মাধ্যমে ৪০হাজার টাকা জমা করে এবং সেই নুর হোদার কাছ থেকে একটি চেক গ্রহণ করে আশরাফ হোসেন ৪০হাজার টাকা উত্তোলন করেন। ওই অভিযোগে দূর্নীতি দমন কমিশন টাঙ্গাইল জোনের সহকারী পরিচালক সৈয়দ আহমদ বাদী হয়ে  ২০১১সালে ১১নভেম্বর মাদারগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলার তদন্ত শেষে আদালতে চার্জশীট প্রদান করেন। সেই দূর্নীতি মামলায় আদালত এই রায় প্রদান করেন। রায় প্রদান সময়  আসামী আশরাফ হোসেন আদালতে উপস্থিত ছিলেন না।

দূর্নীতি দমন কমিশনের পক্ষে মামলাটি পরিচালনা করেন স্পেশাল জজ আদালতের পিপি এডভোকেট মো.লৎফর রহমান রতন। দূর্নীতি দমন কমিশন জামালপুর স্পেশাল জজ আদালতের পিপি এডভোকেট মো.লুৎফর রহমান রতন বলেন, আসামীদের বিরুদ্ধে এটি একটি দূর্নীতির মামলা। আসামীরা যোগসাজশ করে ভূয়া টিটির মাধ্যমে ব্যাংকের টাকা তছরুপ করেছে। আসামীদের বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হয়েছে।

আসামী পক্ষে মামলাটি পরিচালনা করেন এডভোকেট আব্দুল্লাহ। তিনি বলেন, আসামীদের বিরুদ্ধে অভিযোগ সঠিক না। আসামীরা উচ্চ আদালতে ন্যায় বিচার পাবেন।