রাত ১১:৪৭, ১১ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







কলাপাড়ায় পিডিএফ’র উদ্যোগে ফ্রি চক্ষু সেবা

মো. ফরিদ উদ্দিন বিপু, কলাপাড়া (পটুয়াখালী) প্রতিনিধি: পটুয়াখালীর কলাপাড়ায় উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্স মিলানায়তনে ফ্রি চক্ষু সেবা কার্যক্রম পরিচালিত হয়েছে। বেসকারি উন্নয়ন সেচ্ছাসেবী সমাজ কল্যান সংস্থা পায়রা ডেভেলপমেন্ড ফাউন্ডেশন (পিডিএফ) এর উদ্যোগে সোমবার সকাল নয়টায় এ ফ্রি চক্ষু সেবাকার্যক্রমে সার্বিক সহায়তা করেন ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট হাসপাতালের বরিশাল শাখা।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কল্যান সমিতির সভাপতি মুক্তিযোদ্ধা আলাউদ্দিন মধু, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শাহবুদ্দিন, উপজেলা সমাজ সেবা অফিসার মিজানুর রহমান, পায়রা ডেভেলপমেন্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. ফরিদ উদ্দিন বিপু, ফুজিটেক নির্বাহী পরিচালক তোফায়েল আহম্মেদ, কলাপাড়া শাখা পরিচালক মাহাবুবুর রহমান, কলাপাড়া রিপোর্টাস ইউনিটির প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক রাসেল কবির মুরাদ প্রমুখ।

পায়রা ডেভেলপমেন্ড ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান মো. উদ্দিন বিপু বলেন, মুলত দরিদ্র জনগোষ্ঠীর সেবার উদ্দেশ্যই এই ক্যাম্পের আয়োজন করে থাকেন। ধনী ব্যক্তিরা বিভিন্ন হাসপাতালে গিয়ে অনেক উন্নত চিকিৎসা নেয় কিন্তু দরিদ্র জনগোষ্ঠীর কথা কেউ চিন্তা করে না তাই আমার সেচ্চাসেবক সংগঠনের মাধ্যমে তাদের সেবা করি এবং সেবা করতে চাই। দুইমাস পরপর এই চক্ষু সেবা কার্যক্রম অব্যাহত থাকবে।

ইস্পাহানী ইসলামিয়া চক্ষু ইনস্টিটিউট হাসপাতাল বরিশাল শাখার, মেডিকেল অফিসার ডা: ইভা বিশ^াস আমাদের মুল কেন্দ্র হলো ঢাকায় আর বরিশার হলো একটি শাখা। এখানে আমারা চোখের ছানি, নেত্রনালী,অপারেশন করি, লেন্স বসাই,এবং চোখের পাওয়ার পরীক্ষা নিরীক্ষা করে চশমা বা ঔষধ দেই। সামান্য খরচ নিয়ে আমরা সেবা দিয়ে থাকি, মুলত আমাদের লক্ষ্য হলো সেবা।

সেবা নিতে আসা আলাউদ্দিন বলেন, আমরা গরীব মানুষ টাকা দিয়ে চিকিৎসা করতে পারিনা তাই এখানে আসছি। ডাক্তারা অনেক ভালোভাবে চোখ পরীক্ষা করে দেখেছেন। এই সেবা মুলক কার্যক্রম চালু থাকলে অনেক মানুষ উপকৃত হবে।
উল্লেখ্য এই সেবা কার্যক্রম দুপুর ২ টা পর্যন্ত চলে । প্রায় ২’শতাধিক চক্ষু রোগীকে বিনামূল্যে চিকিৎসা প্রদান করা হয়েছে।