রাত ৪:১৫, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ







উইন্ডিজ ক্রিকেটের পরিচালক হলেন ড্যারেন স্যামি

অনলাইন ডেস্ক: ব্যাক্তিত্ব আর তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন ক্রিকেটার ড্যারেন স্যামি অনন্য এক নাম উইন্ডিজ ক্রিকেটে। দেশকে দিয়েছেন দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপও। ২০১২ আর ২০১৬ সালের বিশ্বকাপ জিতে ১৪ বছরের আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ারের ইতি টানেন এন্টিগার এই অল-রাউন্ডার।

এরপর খেলেছেন বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে। কোচের দায়িত্বও পালন করছেন। তবে সেসব পেছনে ফেলে দায়িত্ব পেয়েছেন উইন্ডিজ ক্রিকেট বোর্ডের পরিচালক পদে।

গত ১৭ জুন উইন্ডিজ ক্রিকেট বোর্ডের বোর্ড সভায় এই সিদ্ধান্ত নেয়া হলেও আনুষ্ঠানিক ভাবে স্যামিকে দায়িত্ব বুঝিয়ে দেয়া হয়েছে ২২ জুন। আগামী দুই বছর স্যামি মূলত কাজ করবেন ক্রিকেট বোর্ডের নীতি নির্ধারক ও খেলোয়াড়দের কৌশলগত উন্নয়ন নিয়ে। তাকে এই দায়িত্ব দিতে পেরে খুশি ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজও।

এ নিয়ে উইন্ডিজ ক্রিকেট সভাপতি রিকি স্কিরিট বলেন, “ড্যারেন স্যামিকে বোর্ডের স্বাধীন নন-মেম্বার হিসেবে পেয়ে আনন্দিত আমরা। আশা করি তার অভিজ্ঞতা দিয়ে দেশের ক্রিকেটের উন্নয়নে কাজ করবে।”

নতুন দায়িত্ব পেয়ে উচ্ছ্বসিত সাবেক অধিনায়ক স্যামিও, “ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে কাজ করা গর্বের। বোর্ডের পরিচালক হতে পেরে সম্মানিত বোধ করছি। আমাকে আবারও উইন্ডিজ ক্রিকেটের জন্য অবদান রাখার সুযোগ করে দেয়ার জন্য বোর্ডকে ধন্যবাদ জানাই। আমি চেষ্টা করব, আমার অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের ক্রিকেটকে সামনে এগিয়ে নেয়ার।”