ভোর ৫:৩০, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ







মা না হয়েও ১০ সন্তান জন্ম দেয়ার দাবি করে এখন মানসিক ওয়ার্ডে ভর্তি!

অনলাইন ডেস্ক: ১০ সন্তান জন্ম দেয়ার দাবি করে বিশ্বে তোলপাড় ফেলে দিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার এক নারী। কিন্তু এখন মানসিক চিকিৎসার জন্য তাকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তিনি আদৌ গর্ভবতী হয়েছিলেন কিনা সেটা নিয়ে সন্দেহ দেখা দেয়ার পর এ ঘটনা ঘটিয়েছে কর্তৃপক্ষ। খবর নিউইয়র্ক পোস্টের।

৩৭ বছর বয়সী গোসিয়ামে থামারা সিটহোল ১০ সন্তান জন্ম দেয়ার দাবি করে সংবাদের শিরোনাম হয়েছিলেন। তবে গত সপ্তাহে তাকে জোহানেসবার্গের টেমবিসা হাসপাতালের মানসিক ওয়ার্ডে ভর্তি করা হয়। সেখানে তার মেডিকেল পরীক্ষা করা হয়।

দক্ষিণ আফ্রিকার আইউইটনেস নিউজ একটি সূত্রের বরাত দিয়ে জানিয়েছে, মেডিকেল পরীক্ষার পর দেখা যায় তিনি গর্ভবতীই হননি। এছাড়া তার শরীরে কোনও কাটা দাগের চিহ্ন পাওয়া যায়নি। যার মানে হচ্ছে সম্প্রতি তার সিজারিয়ান হয়নি।

তবে গোসিয়ামের আইনজীবী রেফিলো মোকোয়েনা বলেছেন, তার মক্কেল দাবি করেছেন যে তাকে তার ইচ্ছার বিরুদ্ধে হাসপাতালে আটকে রাখা হয়েছে। তিনি জানান, গোসিয়ামে মনে করেন তিনি পুরোপুরি সুস্থ আছেন। তাই তাকে টেমবিসা হাসপাতালে মানসিক পরীক্ষার জন্য নিয়ে যাওয়া উচিত হবে না।

মোকোয়েনা জানান, গোসিয়ামে আমাকে তার সঙ্গে টেমবিসা হাসপাতালে যেতে বলেন। যখন আমরা হাসপাতালে পৌঁছাই তখন তারা আমাদের সরাসরি মানসিক রোগীদের ওয়ার্ডের নিয়ে যায়। হাসপাতাল কর্তৃপক্ষ জানায়, আমার মক্কেল এখন তাদের জিম্মায়। এখানে কোনও আইনজীবী থাকতে পারবে না।