রাত ৪:১৬, ৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ







করোনার টিকা জালিয়াতির শিকার মিমি

অনলাইন ডেস্ক: করোনার টিকা জালিয়াতির শিকার হয়েছেন ভারতের জনপ্রিয় অভিনেত্রী ও যাদপুরের সংসদ সদস্য মিমি চক্রবর্তী। মঙ্গলবার (২২ জুন) কসবার নিউ মার্কেট এলাকার একটি ভ্যাকসিনেশন ক্যাম্প থেকে কোভিড ভ্যাকসিন নেন মিমি চক্রবর্তী। কিন্তু পরে তিনি জানতে পারেন কলকাতা পৌরসভার অনুমতি ছাড়াই এই টিকা কেন্দ্রটি চলছিল।

এ প্রসঙ্গে সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মিমি জানান, ‘সম্পূর্ণ বিষয়টা প্রোমোট করতে আমি পৌঁছেছিলাম, ওই ভ্যাকসিনেশন ক্যাম্পে। এমনকি নিজেও সেখান থেকে ভ্যাকসিন নিই। কিন্তু তারপর থেকেই ফোনে কোনও মেসেজ না আসায় আমার খটকা লাগে। সার্টিফিকেট চাইলে তারা জানায় বাড়িতে পৌঁছে যাবে। পরে অফিসের লোক গিয়ে খোঁজ করায় বলে, তিন চারদিন সময় লাগবে। এরপরই বুঝতে পারি বিষয়টার মধ্যে অন্য কোনও ব্যাপার আছে।’

এরপর মিমি নিজে ওই ক্যাম্প থেকে টিকা নেওয়া অন্যদের সঙ্গে যোগাযোগ করে জানেন তারাও একই পরিস্থিতির শিকার। এরপরই পুলিশের সঙ্গে যোগাযোগ করে টিকাকরণ প্রক্রিয়া বন্ধ করে দেন মিমি।

জানা গেছে, ওই ভ্যাকসিন ক্যাম্পের আয়োজক দেবাঞ্জন দেব। যিনি নিজেকে আইএস অফিসার হিসেবে পরিচয় দেন। মিমির অভিযোগ খতিয়ে দেখে দেবাঞ্জন দেব নামের ওই ব্যক্তিকে গ্রেপ্তার করেছে কলকাতা পুলিশ। উদ্ধার করা হয়েছে একটি জাল কার্ডও। যেখানে কলকাতা পৌর কমিশনার বিনোদ কুমারের স্বাক্ষর জাল করা হয়েছে।