রাত ১১:৪৭, ৩০শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ







মৌলভীবাজারে ২৪ ঘণ্টায় করোনা শনাক্তের হার প্রায় ৪০ শতাংশ

তিমির বনিক,মৌলভীবাজার জেলা প্রতিনিধিঃ মৌলভীবাজার জেলায় গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এদিন কেউ মারা না গেলেও সুস্থ হয়েছেন ১০ জন করোনা রোগী। বুধবার (২৩ জুন) সিভিল সার্জন অফিসের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়েছে, মঙ্গলবার সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে মৌলভীবাজারের ৪৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। যার মধ্যে পজিটিভ এসেছে ১৯ জনের। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৩৯ দশমিক ৫৯ শতাংশ।

নতুন শনাক্ত ১৯ জনের মধ্যে ১৩ জন মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের, শ্রীমঙ্গলের ২ জন, জুড়ীতে ২ জন এবং রাজনগরে ২ জন রয়েছেন। জেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হিসেবে শনাক্ত করা হয়েছে ২ হাজার ৭৭৯ জনকে। এর মধ্যে সদরে ১৩৪ জন, রাজনগর ১৫৩ জন, কুলাউড়া ৩৩৫ জন, বড়লেখায় ১৭১ জন, কমলগঞ্জে ১৮৮ জন, শ্রীমঙ্গলে ৩৬২ জন, জুড়ী ১৫৪ এবং সদর হাসপাতালের ১ হাজার ২৮২ জন রয়েছেন।

২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন জেলার ১০ জন করোনা রোগী। এরা সকলেই মৌলভীবাজার ২৫০ শয্যা হাসপাতালের। ফলে জেলায় মোট সুস্থ রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ হাজার ৫৪৯ জনে। এর মধ্যে সদরে ১৩৪, রাজনগর ১৩৮ জন, কুলাউড়া ২৯৫ জন, বড়লেখায় ১৬৪ জন, কমলগঞ্জে ১৭৯ জন, শ্রীমঙ্গলে ৩২৭ জন, জুড়ী ১২৭ এবং সদর হাসপাতালের ১ হাজার ১৮৫ জন রয়েছেন।

এছাড়া জেলায় এখন পর্যন্ত ৩৩ জন মারা গেছেন। এদের মধ্যে রাজনগর ৩ জন, কুলাউড়া ১ জন, বড়লেখায় ১ জন, কমলগঞ্জে ২ জন, শ্রীমঙ্গলে ৬ জন, জুড়ী ২ এবং সদর হাসপাতালের ১৮ জন রয়েছেন। জেলায় বর্তমানে সক্রিয় রোগীর সংখ্যা ১৯৪ জন। যাদের মধ্যে হাসপাতালে ৫ জন এবং বাড়িতে ১৮৯ জন চিকিৎসাধীন রয়েছেন।