রাত ১২:৪৪, ৮ই মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম:







নোয়াখালীতে মুজাক্কির হত্যার আসামীদের ২৪ ঘন্টার ভিতর গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন

মো জাফর ইসলাম,জেলা প্রতিনিধি: ভোলায় মঙ্গলবার সকাল ১১ টায় ভোলা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপি মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেন সাংবাদিকবৃন্দ।

গত ২১ তারিখ রোজ রবিবার নোয়াখালীর কোম্পানিগন্জ উপজেলার বসুরহাটে আওয়ামীলীগের দুই গ্রুপের সংঘর্ষে সময় গুলিবিদ্ধ হয়ে সাংবাদিক বুরহানউদ্দিন মুজাক্কির (২৮) নিহত হন । বার্তা বাজার প্রতিনিধি বুরহান উদ্দিন মুজ্জাকিরের হত্যাকারীদের গ্রেপ্তার ও বিচারের দাবিতে মানববন্ধন, বিক্ষোভ সমাবেশ করেছেন ভোলা জেলাসহ বিভিন্ন উপজেলায় কর্মরত সাংবাদিকরা।

মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে সাংবাদিক ছাড়াও বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ অংশগ্রহণ করেন।

মানববন্ধনে বক্তব্য রাখেন বার্তা বাজার ভোলা প্রতিনিধি মোঃ অনিক আহমেদ ভোলা নিউজ ২৪ডটকম সম্পাদক মোঃ অমি আহমেদ , জি- টিভির ও যুগান্তর ভোলা প্রতিনিধি হেলাল উদ্দিন গাজী ভোলার আলোর সম্পাদক মোঃ বেল্লাল নাফিজ। বাংলা টিভি ও জাগো নিউজ ভোলা প্রতিনিধি জুয়েল সাহা বিকাশ ও প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন খুনের সঙ্গে জড়িত সব আসামিদের আগামী ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানান। এবং হত্যায় জড়িত ব্যক্তিদের সর্বোচ্চ শাস্তি দাবি করেন। লাশ নিয়ে যেন কেউ রাজনীতি করতে না পারে তার হুঁশিয়ারি দেন। অন্যথায় কঠোর কর্মসূচি দেওয়া হবে বলে জানান বক্তারা।

বক্তারা আরো ঘোষণা দেন এর আগেও অনেক সাংবাদিক হত্যা ও নির্যাতনের ঘটনা ঘটেছে সুষ্ঠু বিচার না হওয়ায় এ ধরনের সহিংসতার ঘটনা ঘটেই চলেছে। তাই ভবিষ্যৎতে এদের ঘটনা না ঘটে ও আইনের সুষ্ঠু তদন্তের মাধ্যমে সকল আসামীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি জানান।