দুপুর ২:৫৭, ১লা ডিসেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ

শিরোনাম:







সম্পর্ক মজবুত করবে ভিডিও গেইম!

রোমান্টিক গান, কবিতা কিংবা সিনেমা এসবই মানুষের মনে প্রেমবোধ জাগাতে পারে। যা আপনার সঙ্গে আপনার সঙ্গীর সম্পর্কটি আরও মজবুত করতে সহায়ক হতে পারে। এর বাইরে একসঙ্গে রান্না করা, বেড়াতে যাওয়া কিংবা একসঙ্গে সুন্দর সময় কাটানোতেও সর্ম্ক আরও মজবুত হতে পারে। তবে প্রেমের সম্পর্ক মজবুত করবে ভিডিও গেইম, এই বিষয়টি ব্যতিক্রমই বটে!

দু’জনে মিলে এমন কোন কোন ভিডিও গেম খেললে সম্পর্ক মজবুত হবে সেটিই জেনে নিন এবারে।

হেভেন

এই গেইমটিতে দেখা যায়, নিজেদের গ্রহ ছেড়ে পালিয়ে গিয়ে দুইজন যুবক-যুবতী আশ্রয় নিয়েছে জনমানবহীন গ্রহে। সেখানে তাদের জন্য অপেক্ষা করছে নানা ধরনের বিপদ। ভিডিও গেইমটির প্রধান দুই চরিত্রের ভূমিকায় খেলতে পারবেন দু’জনে। আপনারাও হতে পারেন সেই দুই জন।

সুপার মারিয়ো ওডিসি

ছোটবেলায় অনেকেই সুপার মারিয়ো খেলেছেন। কিন্তু সুপার মারিয়ো ওডিসি খেলা যায় দু’জনে। এক জন মারিয়োকে সামলাবেন। অন্য জন চারপাশে নজর রাখবেন আর আক্রমণগুলি আটকাবেন।

ডোন্ট স্টার্ভ টুগেদার

জনমানবহীন, রসদহীন দুনিয়া। তার মধ্যে একসঙ্গে বাঁচতে হবে দু’জনকে। বানাতে হবে অনেক কিছু। ভিডিও গেমের পর্দাতে তো বটেই পর্দার বাইরেও দু’জনের সম্পর্ক মজবুত করতে পারে এই গেম।

ওভারকুকড

দু’জনেই রান্না করতে ভালবাসেন? পর্দায় সেই মজা বাড়িয়ে দিতে পারে এই ভিডিও গেমটি।

আ ওয়ে আউট

দুই কয়েদির জেলখানা থেকে পালানোর গল্প এই গেমটি। দু’জনে মিলেই খেলতে হবে। বাস্তব জীবনেও দু’জনের বোঝাপড়ার উপর দাঁড়িয়ে আছে খেলাটি।

আনর‌্যাভেল ২

এটিও দুই বন্ধুর বোঝাপড়া এবং তাদের অভিযানের কাহিনি। এই গেমটি খেলতে খেলতেও বাড়বে দু’জনের বোঝাপড়া।

মারিয়ো কার্ট ৮ ডিলাক্স

এই গেমটিও দু’জনে খেলতে পারবেন। কিন্তু মনে রাখবেন, এই রেসিং গেমে আপনারা পরস্পরের প্রতিদ্বন্দ্বী। তবে পর্দার লড়াই বাস্তবের প্রেমকে বাড়িয়ে দিতে পারে ষোলো আনা।

সূত্র: আনন্দবাজার পত্রিকা