রাত ৩:৪২, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







জায়গা হারালেন লিটন, শ্রীলঙ্কার একাদশে ৪ পরিবর্তন

পানকৌড়ি ডেস্ক: মেঘাচ্ছন্ন আবহাওয়া ও বাতাসের কারণে নির্ধারিত সময়ের ১০ মিনিট পর হয়েছে টস। প্রথম দুই ম্যাচে টস জিতলেও শেষ ম্যাচে হেরেছে বাংলাদেশ। বিপরীতে চলতি সিরিজে প্রথমবার টস জিতে ব্যাট করতে দ্বিতীয়বার ভাবেননি শ্রীলঙ্কান অধিনায়ক কুশল পেরেরা।

শ্রীলঙ্কার বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচে লঙ্কানদের মুখোমুখি হয়েছে বাংলাদেশ। বাংলাদেশের এই ম্যাচে দুটি পরিবর্তন নিয়ে মাঠে নেমেছে। লিটন দাসের পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন নাইম শেখ। দ্বিতীয় ম্যাচে ইনজুরিতে পরায় এই ম্যাচে নেই মোহাম্মদ সাইফউদ্দিন। তার পরিবর্তে সেরা একাদশে তাসকিন আহমেদ। যদিও তিনি দ্বিতীয় ম্যাচে সাইফউদ্দিনের কনকাশন সাবস্টিটিউট হিসেবে মাঠে নেমেছিলেন।

আর এই ম্যাচে চার পরিবর্তন নিয়ে নেমেছে শ্রীলঙ্কা। উইকেটরক্ষক হিসেবে ফিরেছেন নিরোশান ডিকওয়েলা। এ ছাড়া তিন জন ক্রিকেটারের অভিষেক ঘটিয়েছে তারা। রমেশ মেন্ডিস চামিকা করুনারত্নে এবং বিনুরা ফারনান্দো। এই তিন জনকে দলে জায়গা দিতে একাদশের বাইরে রয়েছেন লাক্সান সান্দাকান, ইসুরু উদানা এবং ডাসুন শানাকা।

বাংলাদেশের সেরা একাদশ: তামিম ইকবাল খান (অধিনায়ক), নাইম শেখ, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মোসাদ্দেক, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান ও শরিফুল ইসলাম।

শ্রীলংকার সেরা একাদশ: কুশল পেরেরা (অধিনায়ক), কুশল মেন্ডিস, দানুশকা গুনাথিলাকা, ধনঞ্জয়া ডি সিলভা, নিরোশান ডিকওয়েলা,পাথুম নিশানকা, রমেশ মেন্ডিস, ওয়ানিন্দু হাসারাঙ্গা, চামিকা করুনারত্নে, বিনুরা ফার্নান্দো এবং দুশমন্থ চামিরা।