রাত ৮:২৭, ২১শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







কোন উচ্চতার পুরুষ যৌনতায় সেরা?

কম উচ্চতার পুরুষরা বেশি উচ্চতার পুরুষের চেয়ে যৌনতায় এগিয়ে। উচ্চতা নিয়ে হীনমন্যতায় ভোগা পুরুষের সংখ্যা কম নয়। কিন্তু যে সকল পুরুষ সারাক্ষণ নিজের উচ্চতা নিয়ে মানসিক চাপে থাকেন তারা কিছুটা হলেও আশ্বস্ত হতে পারেন সাম্প্রতিক এক গবেষণায়।

একটি বিজ্ঞান বিষয়ক পত্রিকায় প্রকাশিত গবেষণাপত্রে দাবি করা হয়েছে, অপেক্ষাকৃত কম উচ্চতার পুরুষরা বেশি উচ্চতার পুরুষদের চেয়ে যৌনতায় এগিয়ে রয়েছে।

৫৩১ জন পুরুষের উপর করা এক গবেষণায় জানা যায়, ১৭৫ সেন্টিমিটার বা প্রায় ৫ ফুট ৯ ইঞ্চির কম উচ্চতার পুরুষরা অপেক্ষাকৃত লম্বা পুরুষদের তুলনায় যৌন মিলনে বেশি আগ্রহী। তাদের যৌন জীবন অনেক বেশি উপভোগময় বলেও মত গবেষকদের।

গবেষকরা জানায়, অপেক্ষাকৃত কম উচ্চতা সম্পন্ন পুরুষদের মধ্যে বিবাহ বিচ্ছেদের প্রবণতাও কম। তাদের মধ্যে বিবাহ বিচ্ছেদের হার প্রায় ৩২ শতাংশ কম। গৃহস্থালীর কাজকর্মে হাত লাগানোর ক্ষেত্রেও লম্বা পুরুষদের চেয়ে তারা এগিয়ে। এছাড়া বাড়ির কাজকর্মে গড়ে প্রায় এক ঘণ্টা বেশি সময় নিয়োগ করেন এই ধরনের পুরুষরা।

তবে কেন এ রকম ঘটে তা নিয়ে নিশ্চিত নন গবেষকরা। অনেকের মতে, এর পেছনে রয়েছে ‘নেপোলিয়ন কমপ্লেক্স’। এই তত্ত্ব অনুসারে উচ্চতা কম হলে, নিজেদের পৌরুষকে প্রতিষ্ঠিত করতে অনেক বেশি যত্নবান হন পুরুষরা।