রাত ৮:২৫, ১৪ই মে, ২০২১ খ্রিস্টাব্দ







বাংলাদেশ ব্যাংকে চাকরির সুযোগ

ডেস্ক নিউজ: অচিরেই কর্মকর্তা নিয়োগ দেবে বাংলাদেশ ব্যাংক। তিনটি পদে মোট ২৮ জনকে নিয়োগ দেবে প্রতিষ্ঠানটি। প্রার্থীদের বয়স হতে হবে ১৮ থেকে ৩০ বছর। তবে মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানদের ক্ষেত্রে বয়স ৩২ বছর।

পদের নাম- অফিসার (পুরকৌশল ছয়টি, তড়িৎকৌশল ১৪টি, যন্ত্রকৌশল আটটি)। এসব পদে আবেদনের জন্য লাগবে না কোনও আবেদন ফি।

বিজ্ঞপ্তি অনুসারে পদগুলোয় যোগ্যতা পূরণ সাপেক্ষে যোগ দিতে পারবেন যে কেউ। অনলাইনে পদগুলোর জন্য আবেদন শুরু হয়েছে। আবেদন করা যাবে আগামী ৩১ মে পর্যন্ত।

আবেদনের জন্য শিক্ষাগত যোগ্যতা হলো সংশ্লিষ্ট বিষয়ে যেকোনও স্বীকৃত পলিটেকনিক ইনস্টিটিউট থেকে চার বছর মেয়াদি ডিপ্লোমা ডিগ্রি। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা তদূর্ধ্ব কোনও পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে একটি প্রথম শ্রেণি থাকতে হবে। শিক্ষাজীবনের কোনও পর্যায়েই তৃতীয় বিভাগ থাকা যাবে না।

বাংলাদেশ ব্যাংকের নিয়োগ সংক্রান্ত ওয়েবসাইট https://erecruitment.bb.org.bd/onlineapp/joblist.php থেকে আবেদন করতে পারবেন আগ্রহী প্রার্থীরা।

এসব পদের বেতন স্ক্রেল ১৬০০০-৩৮৬৪০ টাকা। অন্যান্য সুবিধা প্রতিষ্ঠানের নীতিমালা অনুসারে দেওয়া হবে। প্রার্থীর বয়স ২৭ এপ্রিলে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে। মুক্তিযোদ্ধা/শহীদ মুক্তিযোদ্ধার সন্তানরা ৩২ বছরেও আবেদনের সুযোগ পাবেন।