দুপুর ১:৩৫, ১৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ







পেকুয়ায় ৬’শ পরিবারের মাঝে ত্রান বিতরণ

শাহ জামাল, পেকুয়া: কক্সবাজারের পেকুয়ায় টানা বৃষ্টির পানিতে প্লাবিত হয়ে গৃহবন্দী ও অসহায় ৬’শ পরিবারের মাঝে ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে।

চারদিকে পানি আর পানি যাওয়ার কোন সুযোগ নেই। নৌকাই একমাত্র চলার উপায়। আবার যাদের নৌকা নেই তারা সাঁতার কেটে যাচ্ছে অন্য জায়গায়। আবার অনেকে গৃহবন্দী। তাদের দূঃখ কষ্টের কথা চিন্তা করে নৌকায় করে ত্রান সামগ্রী নিয়ে ছুটে যান পেকুয়া উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবুল কাশেম। তিনি তার নিজ তহবিল থেকে এসব ত্রান সামগ্রী বিতরণ করেন।

শুক্রবার সকাল ১১ টা থেকে শুরু করে বিকেল ৫ টা পযন্ত এসব ত্রান বিতরণ করেন।

ত্রান সামগ্রী বিতরণের সময় উপস্থিত ছিলেন, পেকুয়া উপজেলা সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য ও উপজেলা আ’লীগের সাবেক যুগ্ম সম্পাদক আবুল শামা শামীম,পেকুয়া সদর ইউনিয়ন আ’লীগের সভাপতি এম আজম খান, জাতীয় শ্রমিক সাধারণ সম্পাদক এস এম শাহাদাত হোসেন,শ্রমিক লীগ দপ্তর সম্পাদক হুমায়ূন কবির, আ’লীগ নেতা ইকবাল হোসেন, ৯ ওয়ার্ড আ’লীগের সাধারন সম্পাদক নুরুল আবছার।

ত্রান পেয়ে বৃদ্ধা ফুলতাজ বেগম বলেন, আমরা আজকে ৪ দিন ধরে গৃহবন্দী অবস্থায় আছি। রান্না ঘরের চুলায় আগুন দিতে পারি নাই। খেয়ে না খেয়ে বেঁচে আছি। আমরা একটা চেয়ারম্যান নির্বাচিত করছিলাম সেই কি বেঁচে আছে? ভোট আসলে দেখা যায়। কেউ আমাদের খোঁজ খবর নেয়নি। আল্লাহ আপনাকে নেক হায়াত দান করুক।

পেকুয়া উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক আবুল কাশেম বলেন, একদিকে করোনার কারনে মানুষের জীবন জীবিকার মান স্থবির হয়ে গেছে। অন্য দিকে টানা বৃষ্টির কারণে প্লাবিত হয়ে মানুষ গৃহবন্দী হয়ে আছে তাদের কথা চিন্তা করে আমি আজকে প্রথম দফায় ৬শত পরিবারকে সহয়তা দিয়েছি। সামনেও অব্যাহত থাকবে।