সন্ধ্যা ৭:৪৭, ২রা জুলাই, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







নয়াপল্টনে বিএনপির সমাবেশ শুরু

চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে চিকিৎসার দাবিতে নয়াপল্টনে শুরু হয়েছে বিএনপির সমাবেশ।

মঙ্গলবার দুপুর ১ টায় আনুষ্ঠানিকভাবে শুরু হয় এ কর্মসূচি। কেন্দ্রীয় কর্মসূচি হিসেবে দেশের সব বিভাগীয় শহরেই এই সমাবেশ করছে বিএনপি।

রাজধানীতে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশে যোগ দিয়েছে সর্বস্তরের নেতাকর্মীরা। দুপুর একটায় শুরুর কথা থাকলেও সকাল থেকেই কর্মসূচিতে যোগ দেয় বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। দলীয় প্রধানের মুক্তি ও চিকিৎসার ব্যবস্থা করতে সরকারের কাছে দাবি জানান তারা।

দুপুরের মধ্যেই কেন্দ্রীয় কার্যালয় ছাপিয়ে সমাবেশ ছড়িয়ে পড়েছে নয়াপল্টন এলাকায়। এখান থেকেই বিএনপি মহাসচিব নেতাকর্মীদের সামনে তুলে ধরবেন দলের পরবর্তী নির্দেশনা।

বিএনপির সমাবেশ ঘিরে পুলিশ ও আইন-শৃঙ্খলা প্রয়োগকারী সংস্থার সদস্যরা সতর্ক অবস্থানে রয়েছে। যেকোনো পরিস্থিতি মোকাবিলায় প্রয়োজনীয় প্রস্তুতি নিয়ে রেখেছে তারা। প্রিজন ভ্যান, রায়টকার, জলকামানসহ বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে নয়াপল্টন ও আশপাশের এলাকায়। সকাল থেকেই নয়াপল্টন, পুরানাপল্টন, ফকিরেরপুল, কাকরাইল, শান্তিনগর ও সেগুনবাগিচার মোড়ে মোড়ে পুলিশ অবস্থান নিয়েছেন। সমাবেশের উদ্দেশে আসা বিএনপির নেতাকর্মী ও সাধারণ পথচারীদের সঙ্গে কথা বলছেন তারা।

খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে ২৫শে নভেম্বর থেকে আগামী ৪ঠা ডিসেম্বর পর্যন্ত আট দিনের কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি। এরই ধারাবাহিকতায় আজ সারা দেশে বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত হচ্ছে। ঢাকায় এ সমাবেশে প্রধান অতিথি বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।‌ এতে সভাপতিত্ব করবেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমান। দলের কেন্দ্রীয় ও বিভিন্ন পর্যায়ের নেতারা বক্তব্য দেবেন বলে জানা গেছে।