রাত ৯:০৮, ৩রা অক্টোবর, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







খুনিদের সঙ্গে একত্রিত হচ্ছে গণসংহতি আন্দোলন: আহমদ হোসেন

লিয়ন মীর: গণসংহতি আন্দোলন সরকারের বিরুদ্ধে খুনিদের সঙ্গে জোট বেঁধে একত্রিত হচ্ছে বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন।

১ জুন বুধবার পানকৌড়ি নিউজ এর সাথে আলাপকালে তিনি এই অভিযোগ করেন।

তিনি বলেন, বিএনপি-জামায়াত খুনিদের দল। আর খুনিদের সঙ্গে এবার জোট বেঁধে একত্রিত হতে যাচ্ছে গণসংহতি আন্দোলন। এরা সবাই একসঙ্গে অতীতের মতো আওয়ামী লীগের নেতা-কর্মীদের হত্যা করতে ষড়যন্ত্রে লীপ্ত হচ্ছে। অতীতে যেমন আওয়ামী লীগের নেতা-কর্মীদের নির্মমভাবে হত্যা করা হয়েছে এবারও তেমনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে হত্যার ষড়যন্ত্র করা হচ্ছে। কিন্তু আওয়ামী লীগ ভয় পাওয়ার দল নয়। আওয়ামী লীগ বঙ্গবন্ধুর দল। আমরা রাজপথের মানুষ, জনগণের মানুষ। হুমকি-ধামকি দিয়ে লাভ হবে না। জনগণ ও নিজেদের জীবন রক্ষা করতে আওয়ামী লীগের নেতা-কর্মীরা রাজপথে শত্রুদের মোকাবেলা করবে। দাতভাঙ্গা উচিত জবাবে দিতে আওয়ামী লীগের প্রতিটি নেতা-কর্মী প্রস্তুত আছে।

তিনি আরো বলেন, বিএনপি হচ্ছে জামায়াতের পাহারাদার আর গণসংহতি আন্দোলন বিএনপি-জামায়াতের চৌকিদারের দায়িত্ব নিয়েছে। এছাড়াও গণসংহতি আন্দোলন মৌলবাদী সংহতি আন্দোলনে পরিণত হয়েছে। আহমদ হোসেন বলেন, বাংলাদেশের বাম দল যখন চরিত্র বদল করে তখন বাম থেকে দাসে পরিণত হয়। গণসংহতির অবস্থা হয়েছে তাই। বাম গণসংহতি এখন দাস গণসংহতিতে রূপ বদল করেছে।

উল্লেখ্য, সরকারবিরোধী আন্দোলনে ‘বৃহত্তর ঐক্য’ গড়ে তুলতে নাগরিক ঐক্য ও লেবার পার্টির পর এবার গণসংহতি আন্দোলনের সঙ্গে সংলাপ করছে বিএনপি।

মঙ্গলবার হাতিরপুলে গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কার্যালয়ে এই সংলাপে বিএনপির প্রতিনিধি দলের নেতৃত্ব দেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। অন্যদিকে গণসংহতি আন্দোলনের নেতৃত্বে দেন দলের প্রধান সমন্বয়ক জোনায়েদ সাকী।