রাত ৩:৩৫, ১৬ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বিশ্বে করোনায় আক্রান্ত ও মৃত্যু কমেছে

গত ২৪ ঘণ্টায় সারা বিশ্বে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৭২৬ জন। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্তের সংখ্যা ৫ লাখ ৬২ হাজার ২৪৪ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা কমেছে।

সোমবার (১ আগস্ট) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বজুড়ে করোনায় মোট মৃতের সংখ্যা পৌঁছেছে ৬৪ লাখ ১৯ হাজার ৫৬৩ জনে এবং ভাইরাসে আক্রান্ত মোট রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৮ কোটি ২০ লাখ ৩৪ হাজার ৬৮৩ জনে।

এদিকে বিশ্বের বিভিন্ন দেশে, গত ২৪ ঘণ্টায় জাপানে আক্রান্ত হয়েছেন ২ লাখ ১২ হাজার ৯৬০ জন এবং মারা গেছেন ৯১ জন। মেক্সিকোতে মারা গেছেন ১০৯ জন এবং আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৩৫২ জন। ব্রাজিলে মারা গেছেন ৪১ জন এবং আক্রান্ত হয়েছেন ১৪ হাজার ৪৪৯ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৩৩২ জন এবং মারা গেছেন ৮ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৩১ হাজার ৫৩৫ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ৭৩ হাজার ৫৮৯ জন এবং মারা গেছেন ২০ জন। ইতালিতে আক্রান্ত হয়েছেন ৩৬ হাজার ৯৬৬ জন এবং মারা গেছেন ৮৩ জন। ইন্দোনেশিয়ায় আক্রান্ত হয়েছেন ৪ হাজার ২০৫ জন এবং মারা গেছেন ১০ জন।

একইসময়ে তাইওয়ানে মারা গেছেন ৩৪ জন এবং আক্রান্ত হয়েছেন ২১ হাজার ৬৯ জন। ইরানে আক্রান্ত হয়েছেন ৯ হাজার ৭২৭ জন এবং মারা গেছেন ৬১ জন। রাশিয়ায় মারা গেছেন ৩৮ জন এবং আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪৯৮ জন। নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছেন ৪ হাজার ৪৫৬ জন এবং মারা গেছেন ২৩ জন। অস্ট্রেলিয়ায় আক্রান্ত হয়েছেন ৩০ হাজার ৯৩০ জন এবং মারা গেছেন ৪১ জন। থাইল্যান্ডে আক্রান্ত হয়েছেন ১ হাজার ৬৬৪ জন এবং মারা গেছেন ২৬ জন। চিলিতে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ৯৯৭ জন এবং মারা গেছেন ২৫ জন।