রাত ১২:৩৬, ১২ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







সিরিজ নির্ধারণী ম্যাচে ফিরছেন রিয়াদ, নেতৃত্বে মোসাদ্দেক

জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে আঙুলে চোট পেয়ে ছিটকে গেছেন নুরুল হাসান সোহান। ফলে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে খেলতে পারবেন না টাইগার এই অধিনায়ক।

তার বদলে সিরিজ নির্ধারণী শেষ ম্যাচে বাংলাদেশকে নেতৃত্ব দেবেন টাইগার অলরাউন্ডার মোসাদ্দেক হোসেন। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ বাঁচানো দ্বিতীয় ম্যাচে এই অফস্পিনিং অলরাউন্ডারের বোলিং জাদুতে সহজ জয় পেয়েছে বাংলাদেশ।

মোসাদ্দেকের অধিনায়কত্বের বিষয়টি এক সংবাদ বিজ্ঞপ্তিতে নিশ্চিত করেছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। এদিকে সোহানের বদলি হিসেবে তৃতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে টাইগার স্কোয়াডে যুক্ত করা হয়েছে মাহমুদউল্লাহ রিয়াদকে। যদিও নেতৃত্বে মোসাদ্দেকেই আস্থা রেখেছে বোর্ড।

চলতি জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজে নিয়মিত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের জায়গায় অধিনায়কত্বের সুযোগ পেয়েছেন সোহান। প্রথম ম্যাচে বাংলাদেশ হেরে গেলেও সোহান খেলেছিলেন অপরাজিত ৪২ রানের দুর্দান্ত এক ইনিংস। দ্বিতীয় ম্যাচে মোসাদ্দেক এবং লিটনের সুবাদে সহজ জয় পাওয়া ম্যাচে হাসান মাহমুদের বলে আঘাত পেয়ে ছিটকে যান সোহান।

ওয়ানডে সিরিজের দলে থাকা মাহমুদউল্লাহ এই মুহূর্তে জিম্বাবুয়েতে রয়েছেন। টি-টোয়েন্টির এই নিয়মিত অধিনায়ককে তাই সোহানের বদলি হিসেবে দলে টানা হয়েছে। তবে নেতৃত্বে নতুন কাউকে পরীক্ষা করার জন্যই মোসাদ্দেকে ভরসা রেখেছে দল।