রাত ৪:১৯, ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ

শিরোনাম:







কেন্দুয়ায় বিএনপির স্বতন্ত্র প্রার্থীর পক্ষ নেওয়ায় আ‘ লীগ নেতা বহিস্কার

বিজয় দাস,নেত্রকোনা প্রতিনিধি: আসছে ৫ জানুয়ারি পঞ্চম ধাপের ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে বিএনপি সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পক্ষে প্রচারণায় অংশ নেওয়ায় নেত্রকোনায় এক উপজেলা আওয়ামী লীগ নেতাকে বহিস্কার করা হয়েছে। এক পত্রের মাধ্যমে তাকে বহিস্কার করা হয়।

বহিস্কৃত ওই নেতা হলেন, জেলার কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য এবং উপজেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরী।

রবিবার (২ জানুয়ারী) বিকালে কেন্দুয়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আব্দুল কাদির ভূইয়ার সাথে কথা হলে তিনি বহিস্কারের বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিয়ে বিএনপি সমর্থিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর পক্ষে সার্বিক সমর্থন, সহযোগিতা ও নির্বাচনী প্রচারণায় অংশ গ্রহণ করে দলীয় শৃঙ্খলা পরিপন্থী কর্মকাণ্ডে লিপ্ত থাকায় উপজেলা আওয়ামীলীগের সদস্য এবং সাবেক সাধারণ সম্পাদক নূরে আলম মোহাম্মদ জাহাঙ্গীর চৌধুরীকে বহিস্কার করা হয়েছে।

তিনি আরও বলেন, বহিস্কারের আগে জাহাঙ্গীর চৌধুরীকে কারণ দর্শানো নোটিশ দেওয়া হলেও তিনি তার সন্তোষজনক জবাব দিতে পারেননি।

এদিকে বহিস্কৃত আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর চৌধুরীর সাথে কথা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমাকে আওয়ামীলীগ থেকে বহিস্কার করার জন্য দীর্ঘদিন ধরেই পাঁয়তারা চলছিল। অবশেষে যড়যন্ত্রমূলকভাবে আমাকে বহিস্কার করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, কেন্দুয়া উপজেলার মোজাফরপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন, আওয়ামীলীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী মো. জাকির আলম ভূইয়া, বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী আফরোজা আক্তার হ্যাপি (ঘোড়া) এবং বিএনপি সমর্থিত স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান রিপন (আনারস)। এদের মধ্যে আফরোজা আক্তার হ্যাপির ঘোড়া প্রতীকের পক্ষে কাজ করায় আওয়ামীলীগ নেতা জাহাঙ্গীর চৌধুরীকে বহিস্কার করা হয়েছে।