সকাল ৬:২৮, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







কমলগঞ্জে ভোক্তা অধিদপ্তরের অভিযান

তিমির বনিক,মৌলভীবাজার প্রতিবেদক: মৌলভীবাজারের কমলগঞ্জে ৪টি ব্যবসা প্রতিষ্ঠানকে ৮ হাজার ৫’শ টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

মঙ্গলবার (২ আগস্ট) দুপুর ১২টার দিকে উপজেলার মাধবপুর বাজার এলাকায় র্যাব-৯ এর সদস্যদের সহযোগিতায় এ জরিমানা করেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল-আমিন।

এ সময় নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে পণ্য বিক্রি, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রি, ট্রেড লাইসেন্স না থাকা ও মূল্য তালিকা না রাখায় মাধবপুর বাজরের মেসার্স আশরাফুল ট্রেডার্সকে ৩ হাজার টাকা, শরিফ ভেরাইটিজ স্টোরকে ১ হাজার টাকা ও মুসলিম ভেরাইটিজ স্টোরকে ৫’শ টাকা জরিমানা আরোপ এবং তা আদায় করা হয়।

এছাড়া ভোক্তার লিখিত অভিযোগের ভিত্তিতে মাধবপুর লেকে অবস্থিত প্রতিষ্ঠান ‘স্বপ্নলোক’-এ নির্ধারিত মূল্যের চেয়ে অধিক মূল্যে আইসক্রিম বিক্রির সত্যতা পাওয়ায় ওই প্রতিষ্ঠানকে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আল-আমিন বলেন, জরিমানার ২৫ শতাংশ টাকা অভিযোগকারী পাবেন এবং আমাদের তদারকি কার্যক্রম অব্যাহত থাকবে জেলা জুড়ে।