সকাল ৭:৪৮, ১৫ই আগস্ট, ২০২২ খ্রিস্টাব্দ

শিরোনাম:







বিশ্বে ২৪ ঘণ্টায় করোনায় শনাক্ত ও মৃত্যু বেড়েছে

বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১ হাজার ৭২৮ জন। আগের দিনের তুলনায় মৃত্যু বেড়েছে প্রায় দুই লাখ। একই সময় নতুন করে ৭ লাখ ৩৩ হাজার ৭৩৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। যা আগের দিনের তুলনায় বেড়েছে প্রায় দুই লাখ বেশি।

আজ (৩ আগস্ট) বুধবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৮ কোটি ৩৬ লাখ ৮৭ হাজার ৭৩৪ জন। মৃত্যু হয়েছে ৬৪ লাখ ২৩ হাজার ৬৭২ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৬৩ জনের এবং শনাক্ত হয়েছে ৬০ হাজার ৬৮৬ জনের। একই সময়ে ব্রাজিলে আক্রান্ত ৩৩ হাজার ৬২৩ জন এবং মৃত ২৭১ জন। ইতালিতে আক্রান্ত ৬৪ হাজার ৮৬১ জন এবং মৃত্যু ১৯০ জনের। গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে আক্রান্ত ২৩ হাজার ৫৫৬ জন এবং মৃত্যু হয়েছে ৩১ জনের। জাপানে মৃত ১০৯ জন এবং আক্রান্ত ১ লাখ ৬৭ হাজার ৬৭৮ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ৯৬ জন এবং আক্রান্ত ৩৫ হাজার ৪৬৮ জন।

গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ৯ হাজার ৫৬০ জন এবং মৃত্যু হয়েছে ৪৮ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৮৪৩ জন এবং ২৭ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৮ জন এবং মৃত্যু হয়েছে ৭ জনের।